Advertisement
২২ জুলাই ২০২৪
Uttar Pradesh

দফতর থেকে জুতো চুরি করতে গিয়ে ধৃত ‘বায়ুসেনার অফিসার’, পরিচয় প্রকাশ্যে আসতে হতবাক স্ত্রীও

৪০ বছর বয়সি ইন্দ্র আদতে উত্তরপ্রদেশের বালিয়া জেলার বাসিন্দা। গত তিন বছর ধরে তিনি উত্তরাখণ্ডের হালদাওনি এলাকায় থাকেন। নিজের পেশা সম্পর্কে স্ত্রীকে মিথ্যা কথা বলেছেন ইন্দ্র।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৬
Share: Save:

স্ত্রী জানেন তাঁর স্বামী বায়ুসেনায় কর্মরত। বছরের পর বছর নিজের পেশা সম্পর্কে স্ত্রীকে মিথ্যা কথা বলেছেন ওই ব্যক্তি। প্রয়োজনে জোগাড় করেছেন নকল ‘ইউনিফর্ম’, নকল পরিচয়পত্র। তবে বায়ুসেনার দফতর থেকে জুতো চুরি করার সময় ধরা পড়লেন তিনি। অভিযুক্তের নাম ইন্দ্রকুমার মালি।

পুলিশ সূত্রে খবর, ৪০ বছর বয়সি ইন্দ্র আদতে উত্তরপ্রদেশের বালিয়া জেলার বাসিন্দা। গত তিন বছর ধরে তিনি উত্তরাখণ্ডের হালদাওনি এলাকায় থাকেন। জিজ্ঞাসাবাদ করায় পুলিশ জানতে পারে, নিজের পেশা সম্পর্কে স্ত্রীকে মিথ্যা কথা বলেছেন ইন্দ্র। মিথ্যা পরিচয় নিয়ে বেঁচে থাকার জন্য চুরি করতেও হাত কাঁপেনি তাঁর। মঙ্গলবার বরৌলির বায়ুসেনার দফতর থেকে জুতো চুরি করতে গিয়ে ধরা পড়েন তিনি।

পুলি‌শ জানায়, বায়ু সেনা আধিকারিকের নকল ‘ইউনিফর্ম’ পরে দফতরে প্রবেশ করেছিলেন ইন্দ্র। কিন্তু নির্দিষ্ট নিয়ম মেনে ‘ইউনিফর্ম’ না পরার কারণে তা নজরে আসে ওই দফতরের এক আধিকারিকের। ইন্দ্রের পরিচয়পত্র মিলিয়ে দেখার সময় জানা যায় যে সেগুলি নকল। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেন ওই আধিকারিক।

ঘটনাস্থলে পৌঁছে ইন্দ্রের কাছ থেকে ভুয়ো সেনার পরিচয়পত্র, তিনটি ভুয়ো আধার কার্ড, তিনটি এটিএম কার্ড, দু’টি মোবাইল ফোন এবং পাঁচটি সিম কার্ড বাজেয়াপ্ত করে পুলিশ। বায়ুসেনার প্রতীক লাগানো একটি গাড়িও উদ্ধার করা হয় ইন্দ্রের কাছ থেকে। গ্রেফতারির পর জিজ্ঞাসাবাদ করায় ইন্দ্র জানান, স্ত্রীকে মিথ্যা কথা বলেছেন। মিথ্যা পরিচয় দিয়েছেন। কিন্তু কেন? তদন্তে নেমেছে পুলিশ। বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছেন ইন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Shoe IAF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE