Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vande Bharat Express

আবার গরুর মৃত্যু বন্দে ভারতের ধাক্কায়, গান্ধীনগর থেকে মুম্বই যাওয়ার পথে অঘটন, নিরাপদে যাত্রীরা

গুজরাতের গান্ধীনগর থেকে রওনা দিয়েছিল মুম্বইগামী বন্দে ভারত। দাহনু স্টেশনের কাছে একটি গরু আচমকাই চলে আসে লাইনের উপর। সজোরে ধাক্কা লাগে ট্রেনের সঙ্গে। তবে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির খবর নেই।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১১:৫৮
Share: Save:

আবারও বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মৃত্যু হল গরুর। এ বার ঘটনাস্থল মহারাষ্ট্রের দাহনু এলাকা। এর জেরে গুজরাতের গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত এক্সপ্রেস কিছু ক্ষণ দাঁড়়িয়ে থাকে। তার পর আবার গন্তব্যের দিকে রওনা হয়। এই ঘটনার জেরে কেউ হতাহত হননি, ক্ষতি হয়নি ট্রেনেরও।

মঙ্গলবার সন্ধ্যায় গান্ধীনগর থেকে মুম্বই যাচ্ছিল একটি বন্দে ভারত। মহারাষ্ট্র সীমানা অতিক্রম করেই দাহনু স্টেশনের কাছে একটি গরু চলে আসে লাইনের উপর। সজোরে ধাক্কা লাগে ট্রেনের সঙ্গে। পশ্চিম রেলের এক আধিকারিক জানিয়েছেন, এর ফলে কোনও যাত্রীর কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ট্রেনেরও কিছুই হয়নি। তবে ট্রেনটি দাঁড়িয়ে যায়। পশ্চিম রেলের উমরগাম-ঘোলবাদ সেকশনের ওই জায়গায় বন্দে ভারত দাঁড়িয়ে যায় সন্ধ্যা ৭টা ৫ মিনিটে। তার পর সাত মিনিট বাদে সন্ধ্যা ৭টা ১২ মিনিটে আবার গন্তব্যের দিকে রওনা হয় বন্দে ভারত।

জানা গিয়েছে, এই এলাকায় সেমি হাইস্পিড বন্দে ভারত চালানোর জন্য পশ্চিম রেলওয়ের তরফ থেকে মুম্বই থেকে গান্ধীনগর পর্যন্ত লোহার ফেন্সিং দিয়ে লাইনের দু’দিক ঘেরার কাজ চলছে। যাতে গরু বা অন্য কিছু আচমকা লাইনের উপর না চলে আসতে পারে। কিন্তু ওই এলাকায় ৩৭৮ মিটার এলাকায় এখনও ফেন্সিং পড়েনি। ফলে ওই জায়গাটি অরক্ষিত ছিল। তার ফলেই গরুটি চলে আসে লাইনের উপর। তাতেই দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE