Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Vice President

Vice President Election 2022: উপরাষ্ট্রপতি: এনডিএ প্রার্থী দেখে নাম দেবেন বিরোধীরা

কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস কেউই উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দিচ্ছে না। আঞ্চলিক দলগুলির থেকেই দু’জনকে প্রার্থী হিসাবে বাছা হয়েছে বলে খবর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ০৭:১১
Share: Save:

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করতে গিয়ে জটিলতা তৈরি হয়েছিল যথেষ্ট। সম্ভবত সেই কারণেই উপরাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রে বিরোধী শিবির আপাতত স্থির করেছে, শাসক জোট এনডিএ-র প্রার্থী কে হচ্ছেন, তা দেখে তবে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করবে তারা।

তবে হাতে সময় বেশি নেই। আগামী ১৮ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন।তার পরের দিন অর্থাৎ ১৯ তারিখেই উপরাষ্ট্রপতি পদে প্রার্থী মনোনয়নের শেষ দিন। সেই হিসাব করেকংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গে আগামী ১৭ তারিখ বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠক ডেকেছেন নয়াদিল্লিতে। জানানো হয়েছে, সংসদের আসন্ন বর্ষাকালীন অধিবেশনের কৌশল তৈরি করাএবং উপরাষ্ট্রপতি নির্বাচনের বিরোধী-প্রার্থী নিয়ে আলোচনা করা হবে সেখানে।

তবে আপাতত যা পরিস্থিতি, তাতে কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস কেউই উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দিচ্ছে না। আঞ্চলিক দলগুলির থেকেই দু’জনকে প্রার্থী হিসাবে বাছা হয়েছে বলে খবর।

ওই একই দিনে রাজ্যসভার নেতাদের নিয়ে এই মেয়াদে তাঁর শেষ বৈঠকটি করবেন উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি নির্বাচনের পাঁচদিন আগেবিদায়ী রাষ্ট্রপতির সঙ্গে এই সৌজন্য সাক্ষাৎ মোদীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vice President Election NDA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE