Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দেশীয় প্রযুক্তিতে তৈরি তেজসের সফল অবতরণ বিমানবাহী রণতরীতে

তেজসের নৌসেনার জন্য তৈরি মডেল এবার সফল ভাবে মাঝ সমুদ্রে রণতরীতে নেমে পড়ল। পরের ধাপ রণতরী থেকে উড়ান। সব ধাপগুলিসফলভাবে পার করতে পারলেই তেজস

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১১ জানুয়ারি ২০২০ ২০:০৬
Save
Something isn't right! Please refresh.
বড় সাফল্য ডিআরডিও এবং নৌবাহিনীর। ছবি: টুইটার থেকে নেওয়া।

বড় সাফল্য ডিআরডিও এবং নৌবাহিনীর। ছবি: টুইটার থেকে নেওয়া।

Popup Close

সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি যুদ্ধ বিমান তেজস এবার সফল ভাবে নামল এয়ারক্র্যাফ্ট ক্যারিয়ার আইএনএস বিক্রমাদিত্যে। সোশ্যাল মিডিয়ায় এমন বেশ কয়েকটি ছবিও প্রকাশ পেয়েছে।ডিআরডিও-র তরফে দাবি করা হয়েছে খুব শীঘ্রই রণতরী থেকে উড়বে তেজস। নৌবাহিনী ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনকে (ডিআরডিও) অভিনন্দন জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী।

আইএনএস বিক্রমাদিত্য ভারতের একমাত্র বিমানবাহী রণতরী। এতে ৩০টি পর্যন্ত বিমান রাখা যায়। সেই রণতরীতেই এবার সফল ভাবে অবতরণ করল ভারতের তৈরি হাল্কা যুদ্ধ বিমান তেজস। তেজস আগেই ভারতীয় বায়ুসেনাতে জায়গা করে নিয়েছে।

তেজসের নৌসেনার জন্য তৈরি মডেল এবার সফল ভাবে মাঝ সমুদ্রে রণতরীতে নেমে পড়ল। পরের ধাপ রণতরী থেকে উড়ান। সব ধাপগুলিসফলভাবে পার করতে পারলেই তেজসকে ভারতীয় নৌবাহিনীর অন্তর্ভুক্ত করে নেওয়া হবে। সেক্ষেত্রে ভারতীয় নৌসেনার শক্তি অনেকটা বেড়ে যাবে।

Advertisement

আরও পড়ুন: ২৪০ পরিবারকে সরিয়ে মুহূর্তে ধুলোয় মিশিয়ে দেওয়া হল ২টি ১৮ তলা বিল্ডিং!

ডিআরডিও টুইট করে জানিয়েছে, এদিন সকাল ১০টা নাগাদ এই সফল পরীক্ষা করা হয়। ডিআরডিও এবং ভারতীয় নৌবাহিনীকে অভিনন্দন জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ

আরও পড়ুন: আগুন নেভাতে আমেরিকা থেকে অস্ট্রেলিয়ায় পৌঁছে দেখুন কী ব্যবহার পেলেন দমকলকর্মীরা



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement