×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

হাসপাতালে ঘুরে বেড়াচ্ছে ‘ভুতুড়ে হুইলচেয়ার’

সংবাদ সংস্থা
চণ্ডীগড় ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩০
নিজে থেকেই গড়িয়ে যাচ্ছে হুইলচেয়ার। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজে থেকেই গড়িয়ে যাচ্ছে হুইলচেয়ার। ছবি টুইটার থেকে নেওয়া।

হাসপাতালের ‘ভুতুড়ে’ হুইলচেয়ার নিজে থেকে ঘুরে বেড়াচ্ছে বারান্দায়। এমনই এক ‘ভয়ের’ দৃশ্য ধরা পড়ল চণ্ডীগড়ের এক হাসপাতালের সিসিটিভি ক্যামেরায়। আর এমন ভিডিয়ো সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়তেই ভাইরাল হতে সময় নেয়নি। কেউ বলছেন এটা অস্বাভাবিক দৃশ্য, কেউ বলছেন এটা প্রায়ই দেখা যায়। কিন্তু কী করে একটি চেয়ার নিজে থেকে ঘুরে বেড়াতে পারে তা নিয়ে তৈরি হয়ছে নানা মত।

ভাইরাল হওয়া ভিডিয়োটি চণ্ডীগড়ের পোস্ট-গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল এডুকেশন অ্যন্ড রিসার্চের। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় রাখা রয়েছে একটি হুইলচেয়ার।যেখানে রাখা ছিল হুইলচেয়ারটি সেটি হাসপাতালের প্রবেশপথ। সেটি নিজে থেকে গড়িয়ে যেতে থাকে। ওই অংশে একাধিক সিসিটিভি ক্যামেরা বসানো ছিল। ক্যামেরাতে ধরা পড়েছে হুইলচেয়ারটির নিজে থেকে গড়িয়ে যাওয়ার দৃশ্য।

হাসপাতালের এক নিরাপত্তাকর্মী মনোজ কুমার প্রথম বিষয়টি লক্ষ করেন। তিনি জল নিতে বাইরে বেরিয়ে ছিলেন। বেরিয়ে দেখেন হুইলচেয়ারটি নিজে থেকে এগিয়ে যাচ্ছে। তিনিও তাঁর মোবাইলের ক্যামেরায় ঘটনাটি রেকর্ড করেন।

Advertisement

আরও পড়ুন : সব কর্মচারির বেতন বাড়ল মাসে সাত লক্ষ টাকা, পাঁচ বছরে বেতন হবে প্রায় ৫০ লক্ষ

ভিডিয়োটি দেখে কেউ বলছেন এটা একটা ট্রিক। আবার কেউ বলছেন, ঢালের কারণে চেয়ারটি নিজে থেকে গড়িয়ে যাচ্ছে। তবে সব থেকে গ্রহণযোগ্য ব্যাখ্যা দিয়েছেন এক টুইটার ব্যবহারকারি। তাঁর দাবি, দীর্ঘদিন তিনি হাসপাতালে কাজ করেছেন। আগেও এই ঘটনা দেখেছেন। আসলে হুইলচেয়ারটিতে ব্রেক লাগানো ছিল না। আর হুইলচেয়ার সহজে গড়াতে পারে। তাই একটু জোরে হাওয়া দিলেই এগুলি গড়িয়ে যায়। ভিডিয়োটিতেও দেখা যাচ্ছে হাসপাতালের ওই অংশে টবে রাখা গাছের পাতাও নড়ছে।

আরও পড়ুন : হাওয়া খেতে বিমানের দরজাই খুলে ফেললেন মহিলা, দেখুন তারপর কী হল

সঠিক কী কারণে হুইলচেয়ারটি গড়িয়ে যাচ্ছিল তা জানা যায়নি। তবে ভিডিয়োটি টুইটারে পোস্ট হওয়ার ১০ ঘণ্টার মধ্যেই প্রায় ৭৫ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে রিটুইট ও লাইক, কমেন্ট।


Advertisement