• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাওয়া খেতে বিমানের দরজাই খুলে ফেললেন মহিলা, দেখুন তারপর কী হল

Emergency Door
খুলে যাওয়া আপৎকালীন দরজা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

কোনও এক যাত্রীর কাণ্ড গোটা বিমানের যাত্রী বা বিমানকর্মীদেরবিড়ম্বনায় ফেলার ঘটনা নতুন কিছু নয়। কিন্তু এই মহিলার কীর্তি,সেই তালিকায় ‘স্বর্ণাক্ষর’-এ লেখা থাকবে, এমনটাই মত নেটিজেনদের। চিনের এই মহিলা যা করলেন তা যদি মাঝ আকাশে হয়ে যেত, তবে কী হত বলা মুশকিল।

চিনের ওহান থেকে লানঝউ যাওয়ার জন্য রানওয়েতে দাঁড়িয়েছিল জিয়ামেন এয়ারলাইন্সের একটি বিমান। যাত্রীরা মোটের উপর সবাই আসনে বসে গিয়েছিলেন। প্রস্তুতি চলছিল বিমান রানওয়ে ছাড়ার। যাত্রীদের মধ্যে এক মহিলা জানালার ধারে আসন পেয়েছিলেন। তিনি সম্ভবত খুব গুমোট অনুভব করছিলেন। তাই একটু ফ্রেস হাওয়া খাওয়ার জন্য ‘জানালা’র নীচের হাতল ধরে টান মারেন। আসলে এটি জানালা নয় ছিল আপৎকালীন দরজা। টানাটানি করতেই দরজাটি খুলে যায়।

মহিলা দরজার হাতল ধরে টানাটানি শুরু করতেই অন্য যাত্রীরা তাঁকে বাধা দেন। কিন্তু কারও বাধা না শুনে ওই মহিলা দরজা খুলে দেন। ফলে ফ্রেস হাওয়ার পরিমাণ হয়তো বিমানে একটু বেড়েছিল, কিন্তু তার থেকেও বেশি বেড়েছিল অন্য যাত্রী ও বিমানকর্মীদের বিড়ম্বনা। শেষে বিমানকর্মীরা পুলিশে খবর দেন। পুলিশ এসে মহিলাকে বিমান থেকে নামিয়ে নিয়ে যায়। প্রায় এক ঘণ্টা দেরিতে বিমান ছাড়ে।

আরও পড়ুন : মেঘের কম্বল ফুঁড়ে এমিরেটস বিমানের ‘গ্র্যান্ড এন্ট্রি’-র দৃশ্য ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন : সব কর্মচারির বেতন বাড়ল মাসে সাত লক্ষ টাকা, পাঁচ বছরে বেতন হবে প্রায় ৫০ লক্ষ

ঘটনাটি সোমবারের। এক যাত্রীর মোবাইলের ক্যামেরায় তোলা ভিডিয়োটি ইউটিউবে ২৫ সেপ্টেম্বর আপলোড হয়েছে। এখনও পর্যন্ত ভিডিয়োটি ছয় হাজারের বেশি বার দেখা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন