Advertisement
১১ মে ২০২৪
Viral Video

পেঁয়াজ, লঙ্কা, রসুন দিয়ে সাপের তরকারি রাঁধলেন বৃদ্ধা! পেট পুরে খেলেন অনেকে

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাস্তানাম্মা একজন সঙ্গীর সাহায্যে একটি সাপের চামড়া ছাড়িয়ে তাতে হলুদ এবং অন্যান্য মশলা মাখাচ্ছেন। এর পর পেঁয়াজ, লঙ্কা, রসুন, আদা কেটে ফেলেন তিনি।

Viral video of Indian woman making Snake Curry.

ভারতের তামিলনাড়ু, নাগাল্যান্ড এবং ঝাড়খণ্ডে সাপের তরকারি এবং অন্যান্য পদ বেশ পছন্দের। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
অমরাবতী শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৬:২৩
Share: Save:

বিশ্বের প্রায় প্রতিটি দেশেই টক, ঝাল, মিষ্টি, নোনতা স্বাদের তরকারি খাওয়ার চল রয়েছে। সেই সব তরকারির উপকরণ বিভিন্ন জায়গায় বিভিন্ন। এমনকি সাপের তরকারি খাওয়ার চলও রয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। চিন, হংকং, ভিয়েতনামের মতো দেশে সাপ অন্যতম পছন্দের খাদ্য। ভারতেরও এমন এক জন মানুষ ছিলেন যিনি শুধু জুত করে সাপের মাংস রান্নাই করতেন না, তা খেতেও ভালবাসতেন। তিনি ক্যারে মাস্তানাম্মা। ২০১৮ সালে মারা গিয়েছেন তিনি। কিন্তু ইউটিউব জুড়ে রয়ে গিয়েছে তাঁর রান্নার ভিডিয়োগুলি। এর মধ্যেই তাঁর সাপের তরকারি রান্নার একটি ভিডিয়ো আবার ভাইরাল হয়েছে।

২০১৯ সালের ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাস্তানাম্মা এক জন সঙ্গীর সাহায্যে একটি সাপের চামড়া ছাড়িয়ে তাতে হলুদ এবং অন্যান্য মশলা মাখিয়ে রাখছেন। এর পর পেঁয়াজ, লঙ্কা, রসুন, আদা কেটে ফেলেন তিনি। গরম তেলে মশলা কষিয়ে বানিয়ে ফেলেন সাপের তরকারি। রান্নার পর সেই মাংস পরিবেশন করে কয়েক জনকে খেতেও দেন মাস্তানাম্মা।

মাস্তানাম্মা ভাল করে দেখতে পেলেও ভাল ভাবে শুনতে পেতেন না। অন্ধ্রপ্রদেশের এই বৃদ্ধা ২০১৮ পর্যন্ত ইউটিউবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন। তিনি যখন মারা যান, তখন তাঁর বয়স হয়েছিল ১০৫ বছর।

ভারতের তামিলনাড়ু, নাগাল্যান্ড এবং ঝাড়খণ্ডে সাপের তরকারি এবং অন্যান্য পদ বেশ পছন্দের। দক্ষিণে ‘পুদালংগাই পোরিয়াল’ নামে একটি জনপ্রিয় খাবার রয়েছে, যা মূলত সাপ এবং লাউ দিয়ে তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Snake Curry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE