Advertisement
০৪ মে ২০২৪
BJP Leader

টেনে এক চড় মারব! মহিলা পুলিশকর্মীকে প্রকাশ্যে শাসানি বিজেপি নেতার, ধাক্কা দেওয়ারও অভিযোগ

বুধবার সম্বলপুরে ধনুপালি থানার পুলিশ আধিকারিক অনিতা প্রধানকে চড় মারার হুমকি দিতে দেখা গিয়েছে জয়নারায়ণকে। তাঁকে বলতে শোনা যায়, ‘‘এক চড় মারব আপনাকে।’’

Odisha BJP leader pushes female cop and threaten her.

সম্বলপুরের এসপি জানিয়েছেন, এই ঘটনা নিয়ে তিনি পুলিশ আধিকারিকদের কাছে রিপোর্ট তলব করেছেন। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৬
Share: Save:

টেনে এক চড় মারব! মহিলা পুলিশকর্মীকে এই কথা বলে ধাক্কাও দিলেন। এই ঘটনার ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে আসতে সমালোচনার মুখে ওড়িশার বিজেপি নেতা জয়নারায়ণ মিশ্র। বুধবার বিজেপির বিক্ষোভ চলাকালীন মহিলা পুলিশকর্মীর সঙ্গে দুর্ব্যবহার করার এবং ধাক্কা মারার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। জয়নারায়ণের মহিলা পুলিশকর্মীকে চড় মারার হুমকি দেওয়ার এবং ধাক্কা মারার সেই ভিডিয়ো (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এই ঘটনা ওড়িশা তথা দেশের রাজনীতিতে বিতর্ক তৈরি করেছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ওড়িশা বিধানসভার বিরোধী দলনেতা জয়নারায়ণ।

বুধবার সম্বলপুরে একাধিক দাবি তুলে বিক্ষোভ দেখাচ্ছিলেন রাজ্য বিজেপির নেতা-কর্মীরা। তখনই জয়নারায়ণের এই ভিডিয়ো ক্যামেরাবন্দি করা হয়। ভিডিয়োতে দেখা গিয়েছে, ধনুপালি থানার পুলিশ আধিকারিক অনিতা প্রধানকে আঙুল তুলে চড় মারার হুমকি দিচ্ছেন জয়নারায়ণ। তাঁকে বলতে শোনা যায়, ‘‘এক চড় মারব আপনাকে।’’এর পর ওই পুলিশ আধিকারিকের সঙ্গে কথা কাটাকাটির সময় তাঁকে ধাক্কা দিতেও দেখা যায় ওড়িশা বিধানসভার বিরোধী দলনেতাকে।

জয়নারায়ণের দাবি, সম্বলপুরে বিজেপির নেতা-কর্মীরা একাধিক দাবি নিয়ে প্রতিবাদ করতে রাস্তায় নেমেছিলেন। কিন্তু ধনুপালি থানার পুলিশ আধিকারিক অনিতা তাঁকে ধাক্কা দেন। আর সেই কারণেই তিনি এই কথা বলেন। পুলিশের বিরুদ্ধে পাল্টা বিজেপির মহিলা কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ এনেছেন জয়নারায়ণ।

জয়নারায়ণের কথায়, “ওই মহিলা পুলিশ আধিকারিককে থাপ্পড় মারা হয়নি। মহিলা বিজেপি সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করছে পুলিশ। আমি যখন পুলিশের কাছে গিয়েছিলাম, তখন আমার পায়ে আঘাত করা হয়। আমি পুলিশ ব্যারিকেড পার হইনি। ওঁকে ধাক্কা দেওয়ার প্রশ্নই ওঠে না। আসলে, উনিই আমাকে ধাক্কা দিয়েছিলেন।”

সম্বলপুরের এসপি জানিয়েছেন, তিনি পুলিশ আধিকারিকদের কাছে একটি রিপোর্ট তলব করেছেন। রিপোর্ট হাতে এলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, “এটি দুর্ভাগ্যজনক ঘটনা। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে রিপোর্ট চেয়েছি। আমরা যথাযথ ব্যবস্থা নেব।”

ওড়িশার ক্ষমতাসীন বিজু জনতা দল (বিজেডি)-এর নেতারা এই ঘটনার ভিডিয়ো টুইটারে শেয়ার করে জয়নারায়ণের আচরণের নিন্দা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE