Advertisement
২৫ জুলাই ২০২৪
Narendra Modi

খাস বারাণসীতে মোদীর গাড়ির উপরে উড়ে এল চপ্পল? উড়ন্ত বস্তু নিয়ে চলল দিনভর আলোচনা

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়়া একাধিক ভিডিয়োয় দেখা যাচ্ছে, মঙ্গলবার বারাণসীতে মোদীর বুলেট প্রতিরোধী গাড়ির উপরে উড়ে আসছে একটি বস্তু। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

মোদীর গাড়ির সামনে উড়ে আসা বস্তু সরাচ্ছেন এক নিরাপত্তাকর্মী।

মোদীর গাড়ির সামনে উড়ে আসা বস্তু সরাচ্ছেন এক নিরাপত্তাকর্মী। ছবি: ভিডিয়ো থেকে সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৮:৫৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তাতেই গলদ। তা-ও আবার তাঁর নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিয়োয় দেখা যাচ্ছে, মঙ্গলবার বারাণসীতে মোদীর বুলেট প্রতিরোধী গাড়ির উপরে উড়ে এসে পড়ছে একটি বস্তু। নেটাগরিকদের একাংশের মতে, বস্তুটি আর কিছু নয়, হাওয়াই চপ্পল। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

মঙ্গলবার সরকারি কর্মসূচিতে বারাণসী গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর প্রথম বার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মোদীর কনভয় সে সময় বারাণসীর দশাশ্বমেধ ঘাটের দিক থেকে কেভি মন্দিরের উদ্দেশে যাচ্ছিল। সেই সময়ই তাঁর গাড়ি লক্ষ্য করে উড়ে আসে একটি বস্তু। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ১ মিনিট ৪১ সেকেন্ডের ভিডিয়োয় দেখা যাচ্ছে, ঠিক ১৯ সেকেন্ডের মাথায় মোদীর বুলেট প্রতিরোধী গাড়ির বনেটের উপর একটি জিনিস উড়ে এসে পড়ছে। এক নিরাপত্তা আধিকারিক দ্রুত সেই বস্তুটি সরিয়ে দিচ্ছেন।

নেটাগরিক এবং স্থানীয়দের একাংশের মতে, জিনিসটি হাওয়াই চপ্পল। আবার উত্তরপ্রদেশ পুলিশের এক কর্তা নাম প্রকাশ না-করার শর্তে জানিয়েছেন, ওটি ছিল একটি মোবাইল। তবে বস্তুটি যা-ই হোক, এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় যে গলদ ধরা পড়েছে, তা স্পষ্ট। ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনার নেপথ্যে কোনও উদ্দেশ্য ছিল না।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত থেকেই ভাইরাল হওয়া ভিডিয়োটি স্থানীয় কংগ্রেস নেতারা নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শেয়ার করতে থাকেন। তাঁদের বক্তব্য, ওটি হাওয়াই চপ্পল। জনরোষেই এমন ঘটনা ঘটেছে বলে দাবি তাঁদের। যদিও ‘মোদী-মোদী’ স্লোগান দিতে থাকা অত্যুৎসাহী জনতার ভিড়ে কী ভাবে এই ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। স্থানীয় প্রশাসন কিংবা প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি অবশ্য আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Security Breach Convoy varanasi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE