Advertisement
০৫ মে ২০২৪
Mumbai Airport

ফোনে ‘হাইজ্যাকিং’ নিয়ে আলোচনা! ভিস্তারার দিল্লিগামী বিমানের যাত্রীকে গ্রেফতার করল পুলিশ

দিল্লিগামী ভিস্তারার বিমানের টিকিট ছিল ওই ব্যক্তির। বিমানবন্দরে ঢুকে তিনি ফোনে কারও সঙ্গে কথা বলছিলেন। সেই সময় এক বিমানকর্মী শুনতে পান, ওই যাত্রী ফোনে হাইজ্যাকিং নিয়ে কথা বলছেন!

File image of Vistara airlines\\\' plane

এই সংস্থারই একটি বিমানের যাত্রীকে গ্রেফতার করা হয়েছে মুম্বই বিমানবন্দরে। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৪:৪০
Share: Save:

ফোনে ‘হাইজ্যাকিং’ নিয়ে কারও সঙ্গে আলোচনা করছিলেন দিল্লিগামী ভিস্তারা বিমানের এক যাত্রী। তা শুনে ফেলেন ওই বিমানের এক কর্মী। তার পর যাত্রীকে গ্রেফতার করা হল মুম্বই বিমানবন্দরে।

মুম্বই থেকে দিল্লিগামী ভিস্তারা বিমানে টিকিট ছিল ওই ব্যক্তির। বিমানবন্দরে কারও সঙ্গে ফোনে কথা বলছিলেন তিনি। সেই সময় ভিস্তারার এক কর্মীর (ক্রু) কানে যায়, ওই যাত্রী কারও সঙ্গে ‘হাইজ্যাকিং’ নিয়ে কথা বলছেন। তা শুনেই দ্রুত ওই কর্মী কর্তৃপক্ষকে বিষয়টি জানান। পুলিশকে সতর্ক করা হয়।

এর পরেই পুলিশ এফআইআর দায়ের করে ওই যাত্রীকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, ওই যাত্রী মানসিক ভাবে অসুস্থ। ২০২১ সাল থেকেই তিনি মানসিক রোগের চিকিৎসা করাচ্ছেন।

এ মাসের শুরুতেও প্রায় একই ধরনের ঘটনা ঘটেছিল এই মুম্বই বিমানবন্দরেই। কলকাতাগামী বিমানের এক যাত্রী আচমকাই দাবি করে বসেন, তাঁর ব্যাগে বোমা রয়েছে। তা নিয়ে হুলস্থুল পড়ে যায় বিমানবন্দরে। শেষ পর্যন্ত ওই মহিলা যাত্রীকে গ্রেফতার করে পুলিশ। তাঁর ব্যাগ তল্লাশি করেও অবশ্য বোমার সন্ধান মেলেনি। তার পর এক মাসও কাটল না, আবার বিমানবন্দরে হুলস্থুল কাণ্ড!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Airport arrest plane hijack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE