Advertisement
১০ মে ২০২৪
Gujarat Assembly Election 2022

চলছে গুজরাত দ্বিতীয় দফার ভোটদান পর্ব, ১১টা পর্যন্ত ভোট পড়েছে ১৯.১৭ শতাংশ

গুজরাতের দ্বিতীয় দফার ভোটদান পর্বে প্রধানমন্ত্রীর পাশাপাশি ভোট দিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের-ও সোমবার আমদাবাদ এসে ভোট দেওয়ার কথা রয়েছে।

আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ০৯:৫১
Share: Save:

গুজরাত বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট দিতে সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ রানিপের নিশান পাবলিক স্কুলে পৌঁছন মোদী। আসার সময় জনতাকে নিজস্ব কায়দায় হাত নেড়ে এবং নমস্কার জানিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বুথ পর্যন্ত হেঁটে যাওয়ার সময় রাস্তার দু’পাশে থাকা জনগণকে ‘মোদী, মোদী’ বলে সমস্বরে স্লোগান দিতেও দেখা গিয়েছে।

ভোট দিয়ে বেরিয়ে এসে প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘‘যে ভাবে নির্বাচন হচ্ছে, তা একটি দৃষ্টান্ত তৈরি করেছে। এত সুন্দর এবং স্বচ্ছ ভাবে নির্বাচন পরিচালনার জন্য আমি নির্বাচন কমিশনকেও আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।’’

গুজরাতের দ্বিতীয় দফার ভোটদান পর্বে প্রধানমন্ত্রীর পাশাপাশি ভোট দিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। সাড়ে ১০টার কিছু ক্ষণ পরে আমদাবাদের নারানপুরায় এসে ভোট দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ছেলে জয় শাহ-সহ তাঁর পরিবারের বাকি সদস্যরা।

সোমবার সকাল ৮টা থেকে গুজরাতে দ্বিতীয় এবং চূড়ান্ত দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। এই দফায় মোট ৯৩টি আসনে ভোটগ্রহণ হবে।

গুজরাতের মধ্য ও উত্তরের ১৪টি জেলা জুড়ে এই ৯৩টি আসন রয়েছে। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র-সহ ৬১টি রাজনৈতিক দলের মোট ৮৩৩ জন প্রার্থী আমদাবাদ, বরোদা, গান্ধীনগর এবং অন্যান্য জেলা জুড়ে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুজরাতের দ্বিতীয় দফার ভোটদান পর্বে সকাল ১১টা পর্যন্ত ১৯.১৭ শতাংশ ভোট পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE