Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Coronavirus Lockdown

West Bengal Lockdown: লকডাউনে গরিবদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৬০০০ টাকা করে দিন, প্রধানমন্ত্রীকে চিঠি অধীর চৌধুরীর

চিঠিতে বহরমপুরের সাংসদ লিখেছেন, বিভিন্ন রাজ্যে লকডাউন কার্যকর হওয়ায় গরিব, দিনমজুর ও পরিযায়ী শ্রমিকরা আবারও চরম সঙ্কটে পড়েছে।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ২২:৫২
Share: Save:

লকডাউনে গরিব মানুষের অ্যাকাউন্টে ৬০০০ টাকা করে দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী। রবিবার লেখা চিঠিতে বহরমপুরের সাংসদ লিখেছেন, বিভিন্ন রাজ্যে লকডাউন কার্যকর হওয়ায় গরিব, দিনমজুর ও পরিযায়ী শ্রমিকরা আবারও চরম সঙ্কটে পড়েছেন। অতিমারি ও লকডাউনের কারণে তাঁরা অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এমতাবস্থায় তাঁরা তাঁদের পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে পারছেন না। তাই অবিলম্বে সেইসব অসহায় মানুষের কথা ভাবুক কেন্দ্রীয় সরকার।

কংগ্রেস সভানেত্রী সে সমস্ত নিরন্ন মানুষকে খাদ্য সামগ্রী ও মাসে ৬০০০ টাকা দেওয়ার দাবি তুলেছেন। তাই পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে কেন্দ্রীয় সরকার তাঁর প্রস্তাবকে কার্যকর করুক। যাতে কেন্দ্রীয় সরকার গরিব মানুষের অ্যাকাউন্টে ৬০০০ টাকার সাহায্য দেন। চিঠির শেষে অধীর লিখেছেন, এই আর্থিক সাহায্য দেওয়ার ফলে যে শুধু গরিব মানুষগুলোর সাহায্য হবে, এমনটা নয়। দেশীয় অর্থনীতি ক্ষেত্রেও তা মঙ্গলময় হবে। ইতিমধ্যে মহারাষ্ট্র, দিল্লি, হরিয়ানার মতো রাজ্যে লকডাউন জারি হয়েছে। পশ্চিমবঙ্গেও কার্যত লকডাউনই চলছে। এমন করোনা সংক্রমণ ও লকডাউনের পরিস্থিতি থেকে সাধারণ মানুষকে সুরাহা দিতে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী গরিব, খেটে খাওয়া মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৬০০০ টাকা করে দেওয়ার দাবি তুলেছেন কেন্দ্রীয় সরকারের কাছে। সেই দাবিরই পুনরাবৃত্তি করে প্রধানমন্ত্রীকে এই চিঠিটি দিয়েছেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.