Advertisement
২৫ এপ্রিল ২০২৪
train

পাঁচ গুণ বাড়ল প্লাটফর্ম টিকিটের দাম, দেশের গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে ভিড় কমাতে উদ্যোগ রেলের

নবরাত্রির সময় চেন্নাইয়ের ৮টি স্টেশনেও প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছিল। ১০ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করেছিল সাদার্ন রেলওয়ে।

বাড়তে চলেছে প্লাটফর্ম টিকিটের দাম।

বাড়তে চলেছে প্লাটফর্ম টিকিটের দাম। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ২২:১০
Share: Save:

সারা দেশে উৎসবের মরসুম। ভিড় বেড়েছে ট্রেনেও। আঁচ পড়েছে স্টেশনে। সেই ভিড় নিয়ন্ত্রণ করতে পশ্চিমের পাঁচ স্টেশনের প্লাটফর্ম টিকিটের দাম বাড়াল ওয়েস্টার্ন রেলওয়ে। একটু আধটু নয়, পাঁচ গুণ বাড়ানো হল টিকিটের দাম।

ওয়েস্টার্ন রেলের এক আধিকারিক জানিয়েছেন, এখন প্লাটফর্ম টিকিটের দাম ১০ টাকা। তা বাড়িয়ে ৫০ টাকা করা হল। মহারাষ্ট্রের মুম্বই সেন্ট্রাল, দাদর, বোরিভলি, ভালসাদ, গুজরাতের উধনা এবং সুরত— এই পাঁচ স্টেশনে বাড়ানো হয়েছে দাম। ৩১ অক্টোবর পর্যন্ত বর্ধিত দামেই টিকিট কাটতে হবে যাত্রীদের। রেলের তরফে জানানো হয়েছে, দীপাবলির সময় এ সব স্টেশনে ভিড় বেড়েছে। এর ফলে বিপাকে নিত্যযাত্রীরা। তা যাতে একটু কমানো যায়, সে কারণেই এই পদক্ষেপ।

একই কারণে নবরাত্রির সময় চেন্নাইয়ের ৮টি স্টেশনেও প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছিল। ১০ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করেছিল সাদার্ন রেলওয়ে। ২০২৩ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত থাকবে ওই দাম।

দীপাবলি, ছটপুজো উপলক্ষে গোটা দেশে ট্রেন চলাচলও বাড়ানো হয়েছে। ২,৫৬১টি বিশেষ ট্রেন চলবে এই উৎসবের দিনে। ছট পুজোর সময় প্রতিদিন চলবে এই ট্রেনগুলি। দ্বারভাঙা, সহর্ষ, ভাগলপুরের সঙ্গে বাকি দেশের সংযোগ রক্ষা করবে এগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train railway platform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE