Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ashok Gehlot

‘আমার ক্ষমতা থাকলে...’, একাধিক পদে একসঙ্গে থাকা প্রসঙ্গে কী বললেন সত্তরোর্ধ্ব অশোক

কংগ্রেসের সভাপতি পদের অন্যতম দাবিদার অশোক সভাপতি হলে রাজস্থানের মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দেবেন কি না তা নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছে। এ ব্যাপারেই প্রশ্ন করা হয় অশোককে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৫
Share: Save:

একসঙ্গে একাধিক পদে থাকা নিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন অশোক গহলৌত। জানালেন তাঁর নিয়ন্ত্রণ থাকলে তিনি একসঙ্গে একাধিক পদেই থাকতেন এবং আগামী ৪০ বছর সেই পদ সামলাতেও পারতেন!

কংগ্রেসের সভাপতি পদের অন্যতম দাবিদার অশোক সভাপতি হলে রাজস্থানের মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দেবেন কি না তা নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছে। এ ব্যাপারে তাঁর উত্তরসূরী নিয়েও শুরু হয়েছে আলোচনা। রবিবার অশোককে সরাসরি ওই প্রশ্ন করা হয়। জবাবে সত্তরোর্ধ্ব কংগ্রেস নেতা বলেন, ‘‘আমার হাতে ক্ষমতা থাকলে আরও ৪০ বছর আরও অনেক পদ একসঙ্গে সামলাতে পারতাম।’’ তবে একই সঙ্গে অশোক জানিয়েছেন, কাজ করার জন্য তাঁর কাছে পদ জরুরি নয়। তিনি কোনও পদে না থেকেও দলের কাজ এবং মানুষের জন্য কাজ করে যেতে পারেন।

কংগ্রেসের সভপতি পদে সনিয়া গান্ধীর উত্তরসূরী বেছে নেওয়ার প্রক্রিয়ায় যেমন শশী থরুরের মতো ঝকঝকে রাজনৈতিক নেতার নাম উঠে এসেছে। তেমনই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোকের মতো বর্ষীয়ান এবং অভিজ্ঞ নেতাকেও এই পদের জন্য ভাবা হচ্ছে। অক্টোবরেই নির্বাচন। তার আগে প্রশ্ন উঠেছে অশোকের ক্ষেত্রে কি কংগ্রেসের এক ব্যক্তি এক পদ নীতির প্রয়োগ করা হবে না?

অনেকেই প্রশ্ন তুলেছেন, অশোক যদি সভাপতি নির্বাচিত হন, তবে কি তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী পদে বহাল থাকবেন? না কি তাঁর বদলে তখন রাজস্থানের উপমুখ্যমন্ত্রী সচিন পাইলটের ভাগ্যে শিকে ছিড়বে। এ প্রসঙ্গেই প্রশ্ন করাতে অশোক জানান তিনি একাধিক পদ সামলাতে পারেন, তাঁর ক্ষমতায় থাকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE