Advertisement
২৬ এপ্রিল ২০২৪
kerala

‘মেট্রো ম্যান’কে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা নিয়ে টানাপড়েন কেরল বিজেপি-তে

ভারতীয় রেলের বিখ্যাত অনেক প্রকল্পই তৈরি হয়েছে ৮৮ বছরের শ্রীধরণের হাত ধরে। সেই তালিকায় রয়েছে দিল্লি মেট্রো।

‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণ।

‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ২১:০৪
Share: Save:

কেরলে বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মনোনয়ন নিয়ে টানাপড়েন বিজেপি-র অন্দরে। সদ্য দলে যোগদানকারী ‘মেট্রো ম্যান’ ই শ্রীধরণকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হতে পারে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছিল। কেরলের বিজেপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরলীধরন এই ইঙ্গিত দিয়ে টুইটও করেছিলেন। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই অবস্থান বদলেছেন তিনি।

মুরলীধরন মঙ্গলবার দুপুরে টুইটারে লেখেন, ‘শ্রীধরণজির নেতৃত্বে নতুন কেরলে একটি দক্ষ এবং কার্যকর সরকার গঠিত হবে’। এর পরেই জল্পনা তৈরি হয় সংবাদমাধ্যমে। কিন্তু কয়েক ঘণ্টা পরেই সংবাদ সংস্থা এএনআই-কে মুরলীধরন বলেন, ‘‘আমি দলের তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করিনি। আমার টুইটের ভুল ব্যাখ্যা হচ্ছে। আমি সংবাদমাধ্যমে শুনেছিলাম, দল শ্রীধরণকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করেছে। কিন্তু দলের রাজ্য সভাপতি (কে সুরেন্দ্রন) আমাকে জানিয়েছেন, এখনও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।’’ পরে বিষয়টি নিয়ে ফের টুইট করেন তিনি।

ভারতীয় রেলের বিখ্যাত অনেক প্রকল্পই তৈরি হয়েছে ৮৮ বছরের শ্রীধরণের হাত ধরে। সেই তালিকায় রয়েছে দিল্লি মেট্রো। গত সপ্তাহে তিনি আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দেন। এর পরেই তাঁকে আসন্ন বিধানসভা ভোটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণার জল্পনা দানা বেঁধেছিল।

শ্রীধরণ জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসতে তাঁর আপত্তি নেই। দলকে জেতানোর পাশাপাশি কেরলের উন্নয়নমূলক পরিকাঠামোয় বড়সড় পরিবর্তনের লক্ষ্য রয়েছে বলে জানিয়েছিলেন তিনি। পাশাপাশি, বিজেপি জিতলে কেরলকে ঋণের ফাঁস থেকেও মুক্ত করবেন বলে প্রতিশ্রুতি দেন শ্রীধরণ। বলেন, “কেরলে বিজেপি-কে ক্ষমতায় আনাই আমার প্রধান লক্ষ্য। এ রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে ৩-৪টি দিকে নজর দিতে চাই। তার মধ্যে অন্যতম পরিকাঠামোর উন্নয়ন ঘটানো এবং অবশ্যই রাজ্যে শিল্প টেনে আনা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP kerala Delhi Metro Metro Man E Sreedharan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE