Advertisement
০৪ মে ২০২৪
Jaipur

‘ভাই’ আদানিকে পাশে নিয়ে রাজস্থানে বিনিয়োগবার্তা গহলৌতের, ‘বন্ধু পুঁজিপতি’দের বিদ্রূপ রাহুলের

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয় টুইট করে লেখেন, “রাহুল গান্ধী আদানি-অম্বানীকে দিবারাত্র আক্রমণ করেন। আর সেই আদানিকে পাশে বসিয়েই রাজস্থানে নতুন শিল্প আনার কথা জানালেন গহলৌত।”

শিল্পপতি গৌতম আদানি এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

শিল্পপতি গৌতম আদানি এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। টুইটার থেকে প্রাপ্ত ছবি।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৭:১০
Share: Save:

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের পাশে বসে রাজস্থানে বিপুল অঙ্কের টাকা বিনিয়োগ করার কথা জানালেন শিল্পপতি গৌতম আদানি। আদানিকে ‘গৌতম ভাই’ বলে সম্বোধন করে তাঁর বিনিয়োগ প্রস্তাবকে স্বাগত জানালেন কংগ্রেস নেতা গহলৌতও। শনিবার রাজস্থানের ‘ইনভেস্ট রাজস্থান ২০২২’ সম্মেলন থেকে যখন এই ঘোষণা হচ্ছে, তার কিছু ক্ষণ আগেই রাহুল গান্ধী টুইট করে লেখেন, “বন্ধু পুঁজিপতিদের কোটি কোটি টাকার ঋণ পাইয়ে দিচ্ছে সরকার।” একই সঙ্গে অবশ্য রাহুল জানান, তিনি শিল্পপতিদের বিরুদ্ধে নন, কিন্তু একচেটিয়া ব্যবসার বিপক্ষে। যে কোনও ব্যবসাতেই প্রতিযোগিতা থাকা উচিত বলে জানান তিনি।

রাজস্থানের বাণিজ্য সম্মেলনে আদানির উপস্থিতি নিয়ে রাহুল লেখেন, “রাজস্থান সরকার গৌতম আদানিকে বিশেষ কোনও সুবিধা দিচ্ছে না। কোনও মুখ্যমন্ত্রীই এমন শিল্পপ্রস্তাবকে উপেক্ষা করতে পারেন না। এর পর রাজস্থান সরকার যদি গৌতম আদানির সঙ্গে ভুল ভাবে বাণিজ্য করে, আমরা তার বিরোধিতা করব।” রাহুল গান্ধীর বক্তব্যের প্রতিধ্বনি পাওয়া গিয়েছে সে রাজ্যের অন্য কংগ্রেস নেতাদের কথাতেও। তাঁরা জানান, রাহুল গান্ধীর শনিবারের বক্তব্যের সঙ্গে রাজস্থান সরকারের নীতির কোনও বিরোধ নেই। গরিব মানুষদের স্বার্থে রাজ্যে পরিকাঠামো গড়ে তোলাই রাজস্থানের কংগ্রেস সরকারের প্রধান লক্ষ্য বলে দাবি তাঁদের।

বিজেপি অবশ্য এই নিয়ে রাহুল এবং কংগ্রেসকে আক্রমণ করতে ছাড়েনি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয় টুইট করে লেখেন, “রাহুল গান্ধী আদানি-অম্বানীকে দিবারাত্র আক্রমণ করেন। আর সেই আদানিকে পাশে বসিয়েই রাজস্থানে নতুন শিল্প আনার কথা জানালেন গহলৌত।” এই ঘটনাকে রাহুলের বিরুদ্ধে বিদ্রোহের ইঙ্গিত বলে দাবি করেছেন অমিত।

শনিবার বাণিজ্য সম্মেলন থেকে গৌতম আদানি রাজস্থানে নতুন করে ৬৫ হাজার টাকা বিনিয়োগ করার কথা ঘোষণা করেছেন। জানিয়েছেন, যে প্রকল্পগুলির কাজ চলছে, সেগুলির পাশাপাশি নতুন প্রকল্পের কাজও দ্রুত শুরু হবে। শনিবার আদানি জানান, কয়েক মাসের মধ্যেই রাজস্থানে ১০ হাজার মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্রের কাজ শুরু করতে চলেছে তাঁর সংস্থা। এ ছাড়াও আদানি গোষ্ঠী জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরকে নতুন করে ঢেলে সাজাতে অর্থ বিনিয়োগ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jaipur Ashok Gehlot Gautam Adani Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE