Advertisement
০৭ মে ২০২৪
Vande Bharat Express

মোষের পাল, গরুর পর রেললাইনে আটক মোদীর রথচক্র! পরপর সমস্যায় ‘বন্দে ভারত’ এক্সপ্রেস

পর পর তিন দিন বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা বিঘ্নিত হল। প্রথম দু’বার গবাদি পশু লাইনের উপর চলে এলে তাতে ধাক্কা মারে ট্রেনটি। তৃতীয় দিন চাকা আটকে যায় মোদীর স্বপ্নের ট্রেনের।

চাকা আটকে বিপত্তি বন্দে ভারত এক্সপ্রেসে।

চাকা আটকে বিপত্তি বন্দে ভারত এক্সপ্রেসে। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৬:৪১
Share: Save:

সমস্যা যেন পিছু ছাড়তেই চায় না। পর পর তিন দিন বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রায় বিঘ্ন। এ বার বারাণসীগামী মোদীর সাধের ট্রেনের চাকা আটকে গেল। ঘটনাটি ঘটেছে ডানকউর এবং ওয়্যাইর স্টেশনের মাঝে।

বৃহস্পতিবার একটি মোষের পালকে ধাক্কা মেরেছিল বন্দে ভারত এক্সপ্রেস। মৃত্যু হয়েছিল একাধিক মোষের। মোষপালকের বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলাও। ট্রেনের সামনের অংশ তুবড়ে গিয়েছিল। শুক্রবারই সেই বন্দে ভারত ধাক্কা মারে একটি গরুকে। তাতেও ট্রেনের সামনের অংশ বেঁকে যায়। শনিবার ট্রেনের চাকায় ধরা পড়ল বড় গোলমাল। চলতে চলতে আটকে গেল চাকা।

উত্তর-মধ্য রেলের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, বারাণসী বন্দে ভারতের রেকে (ট্রেন নং ২২৪৩৬) একটি সমস্যা দেখা দেয়। সি-৮ কামরার ট্র্যাকশন মোটরের বেয়ারিংয়ে সমস্যার কারণে ট্রেনটি ডানকউর এবং ওয়্যাইর স্টেশনের মাঝে দাড়িয়ে পড়ে।

রেল সূত্রে খবর, চাকায় সমস্যা ধরা পড়ার পরই কর্মীরা দিল্লি থেকে বারাণসীগামী ট্রেনটিকে থামিয়ে দেন এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেন। মেরামতির পর কর্মীরা ট্রেনটিকে নিয়ন্ত্রিত গতিবেগে ২০ কিলোমিটার দূরে খুরজা স্টেশনে নিয়ে আসেন। সেখানেই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে শতাব্দী এক্সপ্রেসে তুলে দেওয়া হয়। শনিবারের মতো খুরজা স্টেশনে যাত্রা শেষ হয় বারাণসীগামী বন্দে ভারত এক্সপ্রেসের। রেল সূত্রে জানানো হয়েছে, ট্রেনটিকে রক্ষণাবেক্ষণের জায়গায় ফিরিয়ে এনে বিস্তারিত তদন্ত করে দেখা হবে, ঠিক কী কারণে ট্রেনের চাকা আটকে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express varanasi Wheel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE