Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Bombay High Court

‘বারান্দা থেকে শিস দিলেই তাকে যৌন হেনস্থা বলা যায় না’! মামলার রায়ে জানাল বম্বে হাই কোর্ট

অভিযোগকারিণীর দাবি, ওই ৩ যুবক ২০২১ সালের নভেম্বর মাস থেকে তাঁকে নানা ভাবে উত্ত্যক্ত করতে থাকেন। তাঁকে দেখে অভিযুক্তরা বাড়ির বারান্দা থেকে শিস দেন বলেও অভিযোগ করেন তিনি।

বম্বে হাই কোর্ট।

বম্বে হাই কোর্ট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৯:০৮
Share: Save:

৩ জন যুবকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন মহারাষ্ট্রের আহমদনগরের বাসিন্দা এক মহিলা। তাঁর অভিযোগ ছিল, প্রতিবেশী ৩ যুবক তাঁকে দেখে নানা রকম বিকৃত আওয়াজ করেন, শিস দেন, বাসনপত্র বাজান। অভিযুক্ত ৩ যুবক এই মামলায় আদালতের কাছে আগাম জামিনের আর্জি জানালে তার বিরোধিতা করেন ওই মহিলার আইনজীবী। বুধবার বম্বে হাই কোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ ৩ জনেরই জামিন মঞ্জুর করেছে। এই প্রসঙ্গে আদালতের পর্যবেক্ষণ, “কেউ বারান্দা থেকে শিস দিলে তাকে যৌন হেনস্থা বলা যায় না।”

Advertisement

অভিযোগকারিণীর দাবি, লক্ষণ, যোগেশ, সবিতা পাণ্ডব নামের ওই ৩ যুবক ২০২১ সালের নভেম্বর মাস থেকে তাঁকে নানা ভাবে উত্ত্যক্ত করতে থাকেন। তাঁকে দেখে অভিযুক্তরা বাড়ির বারান্দা থেকে শিস দেন বলেও অভিযোগ করেন তিনি। তাঁর আরও অভিযোগ, তাঁকে জাতিবিদ্বেষমূলক কথা বলেন অভিযুক্ত ৩ জন। যুবকরা তাঁকে দেখে শিস দেওয়ায় তাঁর সম্ভ্রম নষ্ট হয়েছে বলে দাবি করেন তিনি। এ বিষয়ে ওই ৩ যুবকের বাড়ির মালিককে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি বলে জানান তিনি।

বুধবার বিচারপতি বিভা কোঙ্কণওয়াড়ি এবং অভয় আগাসির এজলাসে এই মামলাটির শুনানি ছিল। মামলায় অভিযুক্ত ৩ জনের জামিন মঞ্জুর করে আদালতের পর্যবেক্ষণ, “কেউ বারান্দা থেকে শিস দিলে বা আওয়াজ করলে সেটা কোনও মহিলার যৌন হেনস্থার কারণ হবে, এটা বলা যায় না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.