Advertisement
১৫ জুলাই ২০২৪
Amritpal Singh

গা ঢাকা দিয়ে হরিয়ানায় রাত্রিবাস অমৃতপালের, আশ্রয়দাত্রী বলজিৎকে হেফাজতে নিল পুলিশ

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে, বলজিতের বাড়ির সামনে সাদা স্কুটি দাঁড় করানো আছে। পুলিশের অনুমান, ওই স্কুটি চেপেই লুধিয়ানা থেকে হরিয়ানার শাহবাদে বলজিতের বাড়ি এসেছিলেন অমৃতপাল।

Who is Baljit kaur, Haryana woman who gave shelter to Amritpal Singh

এই বাড়িতেই লুকিয়ে ছিলেন অমৃতপাল, দাবি পুলিশের। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৮:৫৯
Share: Save:

পঞ্জাব পুলিশের চোখে ধুলো দিতে ১২ ঘণ্টায় বার বার পোশাক এবং বাহন বদল করেছিলেন খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ। পঞ্জাব পুলিশ আগেই তাদের অনুমানের ভিত্তিতে জানিয়েছিল, পড়শি রাজ্য হরিয়ানা গা ঢাকা দিয়েছেন অমৃতপাল। সেই অনুমান জোরদার হয় বলজিৎ কউর নামের এক মহিলাকে হরিয়ানা পুলিশ গ্রেফতার করায়। হরিয়ানা পুলিশ সূত্রে খবর, এই মহিলার বা়ড়িতেই রবিবার এবং সোমবার রাত্রিবাস করেছিলেন অমৃতপাল।

দু’বার গাড়ি বদলের পর অমৃতপালকে একটি বাইকে সওয়ার হতে দেখা গিয়েছিল। সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ জানতে পারে বাইকটি চালাচ্ছিলেন অমৃতপালের ঘনিষ্ঠ সহযোগী পাপলপ্রীত সিংহ। তদন্তকারীরা জানতে পেরেছেন এই পাপলপ্রীতের ঘনিষ্ঠ বলজিৎ। প্রায় দু’বছর আগে তাঁদের আলাপ হয়। সেই আলাপের সুবাদেই অমৃতপালকে ওই মহিলার বাড়িতে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে, বলজিতের বাড়ির সামনে একটি সাদা স্কুটি দাঁড় করানো আছে। পুলিশের অনুমান ওই স্কুটি চেপেই পঞ্জাবের লুধিয়ানা থেকে হরিয়ানার শাহবাদে বলজিতের বাড়ি এসেছিলেন অমৃতপাল। অমৃতপালের বর্তমান অবস্থান জানতে হরিয়ানা পুলিশের কাছ থেকে বলজিতকে নিজেদের হেফাজতে নিয়েছে পঞ্জাব পুলিশ। ওই মহিলার ভাই প্রথম হরিয়ানা পুলিশকে অমৃতপালের রাত্রিবাসের কথা জানান। পুলিশ আসছে খবর পেয়েই আবারও গা ঢাকা দেন অমৃতপাল। পুলিশ সূত্রে খবর, আবারও পঞ্জাবের কোনও ডেরায় লুকিয়ে রয়েছেন অমৃতপাল। আপাতত এমবিএ পাশ বলজিৎকে জেরা করেই অমৃতপাল সম্পর্কে আরও তথ্য পেতে চাইছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Punjab Police Khalistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE