Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Biplab Deb

Tripura: বিপ্লবের জায়গায় মানিক না জিষ্ণু, ত্রিপুরার পরের মুখ্যমন্ত্রী মুখের লড়াইয়ে এগিয়ে দুই নেতা

শুক্রবার সন্ধ্যার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে বিজেপি। ইতিমধ্যে‌ই সেই নাম হয় তো ঠিকও করে দিয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব।

বিপ্লবের পরে কে?

বিপ্লবের পরে কে? ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৭:০৪
Share: Save:

বিপ্লব দেব ইস্তফা দেওয়ার সঙ্গে সঙ্গেই ত্রিপুরা বিজেপিতে পরের মুখ্যমন্ত্রী নিয়ে জল্পনা শুরু হয়েছে। এগিয়ে রয়েছেন দু’জন। উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মাকেই বেছে নিতে পারে বিজেপি। তবে কেউ কেউ ভাবছেন জিষ্ণুকে উপ-মুখ্যমন্ত্রী পদে রেখেই মুখ্যমন্ত্রীর চেয়ারে বসানো হতে পারে রাজ্য বিজেপি সভাপতি মানিক সাহাকে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে বিজেপি। ইতিমধ্যে‌ই সেই নাম হয় তো ঠিকও করে দিয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। একটা অংশের বক্তব্য, ২০২৩ সালে হতে চলা বিধানসভা ভোটের আগেই জিষ্ণুকে মুখ্যমন্ত্রী করা হলে দল জনজাতি ভোট নিজেদের দখলে রাখতে পারবে। গত বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় বিজেপি জনজাতি ভোট ভালই পেয়েছিল। সেটা ধরে রাখার পাশাপাশি আরও বাড়াতে জিষ্ণুকেই মুখ্যমন্ত্রী হিসেবে বাছা হতে পারে।

তবে মানিক সাহাকে মুখ্যমন্ত্রী করার সম্ভাবনাও দেখছেন বিজেপি নেতারা। রাজ্য সভাপতি হওয়ার কারণে সংগঠনে প্রভাব রয়েছে মানিকের। মনে করা হচ্ছে বিপ্লবকে নিয়ে রাজ্যে সংগঠনের মধ্যে যে সমস্যা তৈরি হয়েছিল তা মেরামত করতে মানিককেই বাছা হতে পারে। তবে মানিক এখন বিধায়ক নন। তাঁকে মুখ্যমন্ত্রী করা হলে ছ’মাসের মধ্যে কোনও আসন থেকে জিতিয়ে আনতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biplab Deb Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE