Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Supreme Court

ইডি তলব করলে কিসের সমস্যা? তামিলনাড়ুর স্ট্যালিন সরকারকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

তামিলনাড়ুর একটি অবৈধ বালিখাদানের মামলায় তদন্ত শুরু করেছে ইডি। এই তদন্তে ইডির তদন্তকারীদের নজরে রয়েছেন তামিলনাড়ুর পাঁচ জেলাশাসক।

Why are you troubled, Supreme Court on Tamil Nadu challenging probe agency summons

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৭
Share: Save:

ইডি তদন্ত নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে পড়ল তামিলনাড়ুর এমকে স্ট্যালিনের সরকার। ইডি প্রশাসনের কাউকে সমন পাঠালে রাজ্য সরকারের কী সমস্যা, তা-ও জানতে চেয়েছে শীর্ষ আদালত।

তামিলনাড়ুর একটি অবৈধ বালিখাদানের মামলায় তদন্ত শুরু করেছে ইডি। এই তদন্তে ইডির তদন্তকারীদের নজরে রয়েছেন তামিলনাড়ুর পাঁচ জেলাশাসক। ইডি তদন্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে তামিলনাড়ু সরকার। মামলা দায়ের করে ইডিও। মামলায় একের পর এক সন্দেহভাজনকে সমন পাঠিয়ে তলব করার বিরুদ্ধেই মামলা করে তামিলনাড়ুর ডিএমকে সরকার। অন্য দিকে, এই বিষয়ে সরকারি হস্তক্ষেপ বন্ধ করার আর্জি জানায় ইডি।

শুক্রবার এই মামলার শুনানিতে বিচারপতি বেলা এম ত্রিবেদীর প্রশ্ন, “ইডির সমনে রাজ্যের কিসের সমস্যা?” তামিলনাড়ু সরকারকে নোটিস দিয়ে কৈফিয়ত তলব করেছে তামিলনাড়ু সরকার। তামিলনাড়ু সরকারের হয়ে সওয়াল করেন প্রবীণ আইনজীবী মুকুল রোহতগি। তিনি সওয়াল-জবাব পর্বে জানান, এই বিষয়ে তদন্ত চালানোর এক্তিয়ার নেই ইডির। তখন বিচারপতি ত্রিবেদী রোহতগির কাছে জানতে চান, “প্রাথমিক তদন্তপ্রক্রিয়ায় স্থগিতাদেশ দেওয়া যায় কি না, আমরা ভেবে দেখব। কিন্তু আমরা তথ্য চাই।” এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৬ ফেব্রুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Tamil Nadu Supreme Court MK Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE