Advertisement
০৫ মে ২০২৪
Himanta Biswa Sarma-Paresh Rawal

হিমন্ত-পরেশকে শাস্তি নয় কেন? নির্বাচন কমিশনের কাছে জানতে চাইল তৃণমূল

গুজরাতের ভোটপ্রচারে হিমন্ত বিশ্বশর্মা ও পরেশ রাওয়ালের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সাংসদরা। সোমবার দিল্লির নির্বাচন কমিশনে প্রতিবাদপত্র জমা দেন তাঁরা।

গুজরাতের ভোটপ্রচার নিয়ে তৃণমূলের নিশানায় হিমন্ত-পরেশ।

গুজরাতের ভোটপ্রচার নিয়ে তৃণমূলের নিশানায় হিমন্ত-পরেশ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৪:২৬
Share: Save:

তৃণমূল মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতারির প্রতিবাদ জানাতে গিয়ে গুজরাতের ভোটপ্রচারে হিমন্ত বিশ্বশর্মা ও পরেশ রাওয়ালের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সাংসদরা। সোমবার দিল্লির নির্বাচন কমিশনে প্রতিবাদপত্র জমা দেন তাঁরা। সেই প্রতিবাদপত্রে মোট ৭টি বিষয়ের কথা উল্লেখ করে প্রতিবাদ জানানো হয়েছে। পঞ্চম অভিযোগে অসমের মুখ্যমন্ত্রীর বক্তৃতার কথা উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, গুজরাত ভোটের প্রচারে এসে সম্প্রদায়িক বক্তৃতা করেছেন তিনি। সেই সঙ্গে রাজ্যের ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধেও বক্তৃতা দিয়েছেন হিমন্ত। সেই সব বক্তৃতা আঞ্চলিক ও জাতীয় সংবাদমাধ্যমেও প্রকাশ পেয়েছে বলে তৃণমূলের প্রতিবাদপত্রে দাবি করা হয়েছে। নিজেদের প্রতিবাদপত্রের সঙ্গে হিমন্তের প্রকাশিত বক্তৃতার নমুনাও তুলে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের হাতে।

এ ছাড়াও অভিনেতা পরেশ রাওয়ালের বিরুদ্ধেও অভিযোগ জানানো হয়েছে। তাতে লেখা হয়েছে, গুজরাতের ভোটে বাঙালি বিদ্বেষী বক্তৃতা করেছেন পরেশ। এমনকি বাঙালিদের খাদ্যভ্যাস নিয়েও ব্যঙ্গ করেছেন তিনি। যা সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ায় বাঙালিদের ভাবাবেগে আঘাত করেছে। তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘‘গুজরাত বিধানসভার নির্বাচনে যেভাবে হিমন্ত ও পরেশ বক্তৃতা করেছেন, তা নিন্দাজনক। আমরা প্রমাণ তুলে দিয়ে কমিশনের কাছে তাঁদের শাস্তির দাবি জানিয়েছি।’’

প্রসঙ্গত, গুজরাত বিধানসভা ভোটে হিমন্তের পাশাপাশি, বাঙালিদের খাদ্যাভ্যাস নিয়ে করা অভিনেতা পরেশের মন্তব্য বির্তক তৈরি করেছিল। যা নিয়ে বাংলাতে পরেশের কুশপুত্তলিকা দাহ থেকে শুরু করে তাঁর বিরুদ্ধে প্রতিবাদ মিছিলও হয়েছিল। কিন্তু এ বার বাংলার শাসকদল তাঁর বিরুদ্ধে শাস্তির দাবিতে সরব হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paresh Rawal Himanta Biswa Sarma TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE