Advertisement
০৩ মার্চ ২০২৪
BJP

কংগ্রেস সরকারের নতুন নীতি! কর্নাটকে চাকরি খোয়ালেন নিহত বিজেপি কর্মীর স্ত্রীও

কর্নাটকের নতুন কংগ্রেস সরকার রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীর নিয়োগ খারিজ করে দেয়। সূত্রের খবর, বাকি অস্থায়ী কর্মীদের সঙ্গে নূতনকেও চাকরি ছেড়ে দিতে বলা হয়।

image of bjp worker

গত বছর খুন হয়েছিলেন বিজেপি কর্মী প্রবীণ। তাঁর স্ত্রীকে সরকারি দফতরে অস্থায়ী পদে চাকরি দেওয়া হয়। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৪:৩৭
Share: Save:

কর্নাটকে কংগ্রেস ক্ষমতায় এসে সরকারি দফতরের অস্থায়ী কর্মীদের চাকরি থেকে অপসারণ করেছে। সেই নিয়ম মেনে চাকরি গেল নিহত বিজেপি কর্মী প্রবীণ কুমার নেত্তারুর স্ত্রী নূতন কুমারীর। স্বামী প্রবীণের মৃত্যুর পর তাঁকে দক্ষিণ কন্নড় জেলায় সরকারি দফতরে গ্রুপ সি পদে অস্থায়ী কর্মী হিসাবে নিয়োগ করে পূ্র্বতন বাসবরাজ বোম্মাই সরকার। সেই চাকরিই হারালেন নূতন।

দক্ষিণ কন্নড় জেলার ম্যাঙ্গালুরুর ডেপুটি কমিশনারে দফতরে সহকারী হিসাবে কাজ করতেন নূতন। অস্থায়ী পদে। কর্নাটকের নতুন কংগ্রেস সরকার রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীর নিয়োগ খারিজ করে দেয়। সূত্রের খবর, বাকি অস্থায়ী কর্মীদের সঙ্গে নূতনকেও চাকরি ছেড়ে দিতে বলা হয়। সে সময় নিহতের স্ত্রীর জন্য আলাদা কোনও ব্যবস্থা রাখা হয়নি।

২০২২ সালের ২৬ জুলাই নূতনের স্বামী প্রবীণকে খুন করা হয়। সেই খুনের তদন্ত করছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। খুনে অভিযুক্ত ১০ জন। তাঁদের মধ্যে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। প্রবীণের পরিবারের জন্য একটি বাড়ি তৈরি করে দিয়েছে বিজেপি। ২,৭০০ বর্গফুটের ওই বাড়ি তৈরি করাতে খরচ হয়েছে ৬০ লক্ষ টাকা। পুরো খরচ দিয়েছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE