Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

জিও-কে হারাতে ২ টাকার ডেটা প্ল্যান ওয়াইফাই ডাব্বার!

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২০ নভেম্বর ২০১৭ ১৭:১৪
বেঙ্গালুরুর দোকানে ওয়াইফাই ডাব্বা।

বেঙ্গালুরুর দোকানে ওয়াইফাই ডাব্বা।

এক্কেবারে হাড্ডাহাড্ডি লড়াই যাকে বলে গত দেড় বছর ধরে ঠিক তেমনটাই শুরু হয়েছে দেশের টেলিকম ইন্ডাস্ট্রিতে। একেরপর এক ফ্রি অফারের ডালি সাজিয়ে বাজারে এসেছে রিলায়্যান্স জিও। পাল্লা দিতে ঘনঘন রিচার্জের দাম কমাতে বাধ্য হয়েছে অন্য টেলি সংস্থাগুলিও। কিন্তু জিও-র সঙ্গে তাল মেলাতে পারেনি কেউই। এ বার সেই ময়দানেই যোগ দিল আরও এক প্রতিযোগী। বেঙ্গালুরুর নতুন এই স্টার্ট-আপের নাম ‘ওয়াইফাই ডাব্বা’। অনেকেই মনে করছে, হয়তো জিও-কেও টেক্কা দেবে নতুন এই স্টার্ট-আপ।

আরও পড়ুন: মানুষী ছিল্লর নাকি ‘খুচরো পয়সা’, টুইটে বিপাকে শশী তারুর

মাত্র ১৩ মাস বয়স নতুন এই কোম্পানির। এরইমধ্যে নানা আকর্ষণীয় অফার এনেছে তারা। কী কী অফার দিচ্ছে ‘ওয়াইফাই ডাব্বা’? মাত্র ২ টাকা খরচ করলেই পাওয়া যাবে ১০০ এমবি ডেটা। ৫০০ এমবি পাওয়া যাবে ১০ টাকায়। আর ২০ কাটা খরচ করলেই মিলবে ১ জিবি ডেটা। যেখানে এই মুহূর্তে ৩৯৯ টাকায় জিও ৭০ জিবি ডেটা দিচ্ছে। ‘ওয়াইফাই ডাব্বা’য় এই ৭০ জিবি ডেটা পাওয়া যাবে ১৪০ টাকায়।

Advertisement

আরও পড়ুন: জিও ধামাকা! ৩৯৯ টাকা রিচার্জে এ বার ক্যাশ ব্যাক ২৫৯৯ টাকা



নতুন এই কোম্পানির জন্ম বেঙ্গালুরুর দুই তরুণ শুভেন্দু শর্মা ও কর্ম লক্ষ্মণের হাত ধরে। এ দেশে মোবাইল ডেটা বরাবরই খুব দামি। সেই চিরাচরিত বিষয়টিই ভাঙতে চেয়েছিলেন শুভেন্দু আর করম। চেয়েছিলেন খুব কম দামে সাধারণের আয়ত্বের মধ্যে সকলের হাতে নেট পরিষেবা তুলে দিতে। এই ভাবনা থেকেই ‘ওয়াইফাই ডাব্বা’র পথচলা শুরু। শুভেন্দু জানালেন, ফাইবার অপটিক্স কেবল দিয়ে নেট পরিষেবা দেয় তাঁরা। ১০০-২০০ মিটারের মধ্যে ৫০ এমবিপিএস স্পিড দেয় ওয়াইফাই ডাব্বা। অন্য এক মালিক কর্ম জানাচ্ছেন, এখনও পর্যন্ত শহরে ৩৫০টি রাউটার ইনস্টল করতে পেরেছে তাঁদের কোম্পানি। তাঁদের থেকে সংযোগ নেওয়ার জন্য এই মুহূর্তে ১৮০০ টি আবেদন জমা রয়েছে তাঁদের ওয়েটিং লিস্টে। দুই মালিকই জানাচ্ছেন, এয়ারওয়েভ-এর থেকে ফাইবার অপটিক কেবল অনেক বেশি বিশ্বাসযোগ্য। এই কারণে তাঁদের পরিষেবার চাহিদাও বেশি। অদূর ভবিষ্যতে ‘ওয়াইফাই ডাব্বা’কে সারা দেশে ছড়িয়ে দিতে চায় তাঁরা, আত্মবিশ্বাসের সঙ্গে জানালেন দুই মালিকই।



Tags:
Wifi Dabba Reliance Jio Bengaluru Shubhendu Sharma Karam Lakshmanওয়াইফাই ডাব্বাবেঙ্গালুরু Jio

আরও পড়ুন

Advertisement