Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Moderna

পঞ্জাব সরকারকে সরাসরি কোভিড টিকা বিক্রি করতে অস্বীকার মডার্নার

পঞ্জাবের অমরিন্দর সিংহ সরকার টিকা উৎপাদক সব ক’টি সংস্থার কাছেই আবেদন করেছে সরাসরি টিকা কেনার জন্য। কেবলমাত্র মডার্না এখনও পর্যন্ত জবাব দিয়েছে।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২০:০৪
Share: Save:

পঞ্জাব সরকারকে সরাসরি কোভিড টিকা বিক্রি করতে অস্বীকার করল মার্কিন ফার্মাসিউটিক্যাল সংস্থা মডার্না। তারা বলেছে যে তাদের নীতি অনুযায়ী, সংস্থা কেবল ভারত সরকারের সঙ্গেই চুক্তি করবে। পঞ্জাবের অমরিন্দর সিংহ সরকার টিকা উৎপাদক সব ক’টি সংস্থার কাছেই আবেদন করেছে সরাসরি টিকা কেনার জন্য। পঞ্জাবের টিকাকরণের নোডাল অফিসার বিকাশ গর্গ বলেন, পাঞ্জাব সরকার স্পুটনিক ভি, ফাইজার, জনসন অ্যান্ড জনসন-সহ সব সংস্থার থেকে টিকা কেনার জন্য গ্লোবাল টেন্ডার ডাকার কথা ভাবছে।

বিকাশ জানিয়েছেন, কেবলমাত্র মডার্না এখনও পর্যন্ত জবাব দিয়েছে। কিন্তু সংস্থাটি রাজ্য সরকারের সঙ্গে চুক্তি করতে অস্বীকার করেছে। রাজ্যে টিকার ঘাটতি মেটাতে সব প্রচেষ্টা করা হবে।

টিকার জোগান না থাকার কারণে পঞ্জাব গত তিনদিন টিকাকরণ বন্ধ রাখতে বাধ্য হয়েছিল। রাজ্যটি এখনও পর্যন্ত মাত্র ৪ লাখ ২০ হাজার টিকা কিনতে সক্ষম হয়েছে। এর মধ্যে ৩ লক্ষ ৬৫ হাজার টিকা দেওয়া হয়েছে। হাতে মাত্র ৬৪ হাজার টিকা রয়েছে। আর কেন্দ্রীয় সরকার পঞ্জাবকে ৪৪ লক্ষের কিছু কম টিকা পাঠিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE