Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বরাকে ৯টি আসন জিতব: আজমল

বিজেপি নয়, তাঁদের নির্বাচনী শরিক বিপিএফ ও অগপকে নিয়ে অসমে সরকার গঠনের আশা করছে এআইইউডিএফ। দলের সুপ্রিমো বদরুদ্দিন আজমল আজ জানান, বিজেপিকে সম

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি ০৬ এপ্রিল ২০১৬ ০২:৫৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বিজেপি নয়, তাঁদের নির্বাচনী শরিক বিপিএফ ও অগপকে নিয়ে অসমে সরকার গঠনের আশা করছে এআইইউডিএফ।

দলের সুপ্রিমো বদরুদ্দিন আজমল আজ জানান, বিজেপিকে সমর্থন বা তাঁদের সঙ্গে জোট গড়ে সরকার গঠন করার কথা ভাবছেন না। তবে মানুষ চাইলে কংগ্রেসের সঙ্গে মিত্রতায় আপত্তি নেই।

তাঁর অনুমান, এ বার বিজেপির আসন বাড়বে। অগপ-বিপিএফকে নিয়ে ৪০টি আসন পেয়ে যেতে পারে তাঁরা। তবে এতে কোনও লাভ হবে না। বিশেষ করে, নিম্ন অসমে গেরুয়া দলটিকে দু-একটি আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। কারণ সেখানে তাঁদের কোনও জনভিত্তি নেই। বিজেপি বরং কংগ্রেসের ভোট কেটে পরোক্ষে এআইইউডিএফ-কে সুবিধা করে দিচ্ছে। আজমলের দাবি, কংগ্রেসের পক্ষেও একা সরকার গড়ার পরিস্থিতি থাকবে না। সে ক্ষেত্রে এআইইউডিএফ-ই হবে ‘কিং-মেকার’। তাঁর আশা, বরাক উপত্যকায় এআইইউডিএফ ৯টি আসন পাবে। ব্রহ্মপুত্রে আরজেডি-জেডিইউকে নিয়ে আরও ১৯টি আসন মিলবে।

Advertisement

আজমল নিশ্চিত, এ বার অসম বিধানসভা ত্রিশঙ্কু হচ্ছে। যে দল একক সংখ্যাগরিষ্ঠ হবে, তাদের কেউ না কেউ সমর্থন করবে। ভোটের পরেই গগৈ তাঁর সমর্থন চাইবেন। তখন জনগণের পরামর্শ নিয়ে ভেবে দেখতে পারেন বলে প্রথম পর্যায়ের ভোটের পরই শুনিয়ে রাখেন এআইইউডিএফ শীর্ষ নেতা।

তরুণ গগৈ অবশ্য পাল্টা বলেন, ‘‘এআইইউডিএফ-ই আমাদের সঙ্গে আসতে চাইছে। তাঁদের সাহায্য লাগবে না।’’ তিনি আজমলকে একক ভাবে সরকার গড়ে নিতেও বক্রোক্তি করেন। বিজেপির পরিবর্তনের স্লোগান উড়িয়ে দিয়ে তিনি বলেন, ‘‘নরেন্দ্র মোদী পরিবর্তন আনতে পারলেন না, সর্বানন্দ সোনোয়াল পারবেন পরিবর্তন আনতে!’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement