Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sharad Pawar

Sharad Pawar: বিজেপি বিরোধী কোনও মঞ্চ থেকেই কংগ্রেসকে বাদ দেওয়া সম্ভব নয়, বললেন শরদ পওয়ার

এনসিপির তরফ থেকে বলা হয়, কংগ্রেসের নেতারা আসতে পারেননি সভায়। কংগ্রেসকে বাদ দিয়ে জোটের প্রশ্নই ওঠে না। সেই কথাকেই সমর্থন করলেন শরদ।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ২২:৩২
Share: Save:

বাড়িতে বিজেপি বিরোধী দলগুলিকে বৈঠকের পরই কংগ্রেসকে নিয়ে অবস্থান স্পষ্ট করলেন এনসিপি প্রধান শরদ পওয়ার। তিনি বললেন, বিজেপি বিরোধী কোনও বিকল্প মঞ্চ কংগ্রেসকে বাদ দিয়ে হতে পারে না। শোনা যাচ্ছিল, শরদের বাড়ির বৈঠকে কংগ্রেসকে ডাকা হয়নি। পরে অবশ্য এনসিপির তরফ থেকে বলা হয়, কংগ্রেসের নেতারা আসতে পারেননি সভায়। কংগ্রেসকে বাদ দিয়ে জোটের প্রশ্নই ওঠে না। সেই কথাকেই সমর্থন করলেন শরদ।

সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘‘কোনও জোট রাজনীতির কথা রাষ্ট্রমঞ্চের বৈঠকে হয়নি। কিন্তু কোনও শক্তিশালী জোট যদি তৈরি করতে হয়, তা হলে অবশ্যই কংগ্রেসকে সঙ্গে নিতে হবে। জোট গড়লে কংগ্রেসের মতো শক্তির প্রয়োজন। আমি সে কথা ওই দিনের সভায় বলেছি।’’ জোট হলে তাঁর নেতৃত্বে কে থাকবেন, তা নিয়েও ইঙ্গিত দিয়েছে শরদ। বলেছেন, তিনি চান যৌথ নেতৃত্ব তৈরি হোক জোটের।

প্রশান্ত কিশোরের সঙ্গে শরদের বৈঠক ও পরবর্তীকালে শরদের বাড়িতে বিজেপি বিরোধী জোটের বৈঠক নিয়ে জাতীয় রাজনীতিতে এখন আলোচনা তুঙ্গে উঠেছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিজেপি বিরোধী জোট তৈরির যে চেষ্টা শুরু হয়েছে, তা কতটা রূপ পাবে, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress NCP Sharad Pawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE