Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ প্রায় একই, মৃত্যু কমে ৩৫, তবে সক্রিয় রোগী ২২ হাজারের উপরেই

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, কলকাতায় এখনও পর্যন্ত মোট ৩ লক্ষ ৭ হাজার ২৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ২১:২০
Share: Save:

রাজ্য জুড়ে কোভিডে মৃত্যুর সংখ্যা কমলেও নতুন আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ল। একই প্রবণতা দেখা গিয়েছে কলকাতাতেও। যদিও বৃহস্পতিবারের থেকে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমলেও তা ২২ হাজারের উপরেই রয়েছে।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ২৩৭ জন। কলকাতায় আগের দিনে থেকে (১৫৫) বেড়ে তা হয়েছে ১৯০। সব মিলিয়ে উত্তর ২৪ পরগনায় ৩ লক্ষ ১৫ হাজার ১২৫ জন করোনা আক্রান্ত হলেন। পাশাপাশি, এ শহরে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭ হাজার ২৯৪। উত্তর ২৪ পরগনা, কলকাতা ছাড়া দক্ষিণ ২৪ পরগনা (২৩৭), পশ্চিম মেদিনীপুর (১৭৩), দার্জিলিং (১৬৮), পূর্ব মেদিনীপুর (১৫২), জলপাইগুড়ি (১১৬), হাওড়া (১১৩), হুগলি (১১২) এবং নদিয়া (১০৫) জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১০০ বা তার বেশি হয়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯১ হাজার ২১৯। এর মধ্যে ২২ হাজার ২৩১ জন সক্রিয় রোগী।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৫ জন রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৭, কলকাতায় ৬, জলপাইগুড়িতে ৪, নদিয়া এবং বীরভূমে ৩ জন করে আক্রান্তের মারা গিয়েছেন। এ ছাড়া, আলিপুরদুয়ার, দার্জিলিং, পূর্ব বর্ধমান এবং হাওড়ায় ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে, দক্ষিণ দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং হুগলিতে ১ জন করে করোনার বলি হয়েছেন। সব মিলিয়ে এ রাজ্যে এখনও পর্যন্ত ১৭ হাজার ৫৫১ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে ৩ লক্ষ ২২ হাজার ৬৮৪ জনকে টিকা দেওয়া হয়েছে। পাশাপাশি, স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক কোভিড টেস্ট হয়েছে ৫৫ হাজার ৫৫৭টি। দৈনিক এবং মোট সংক্রমণের হার যথাক্রমে ৩.৪৬ এবং ১০.৬৯ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE