Advertisement
০৫ মে ২০২৪
Sahitya Academy Award

Nilotpal Mrinal: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ১০ বছর ধরে ধর্ষণ, মামলা জাতীয় পুরস্কারজয়ী লেখকের বিরুদ্ধে

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, মহিলা উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। তিনি প্রায় দশ বছর ধরে দিল্লির একটি ভাড়া বাড়িতে থাকতেন।

অভিযুক্ত লেখক নীলোৎপল মৃণাল।

অভিযুক্ত লেখক নীলোৎপল মৃণাল। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৮:২৬
Share: Save:

ধর্ষণের অভিযোগে জাতীয় ‘সাহিত্য অ্যাকাডেমি’ পুরস্কার প্রাপ্ত লেখক নীলোৎপল মৃণালের বিরুদ্ধে মামলা দায়ের করল দিল্লি পুলিশ। নীলোৎপলের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করার অভিযোগ এনেছেন এক মহিলা। ৩২ বছর বয়সি ওই মহিলার অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁকে ১০ বছর ধরে ধর্ষণ করেন জাতীয় পুরস্কারজয়ী লেখক। মহিলার আরও অভিযোগ, ২০১৩ সালে নীলোৎপলের সঙ্গে তাঁর আলাপ হয়। কয়েকবার দেখা হওয়ার পর তাঁদের মধ্যে গভীর বন্ধুত্ব গড়ে ওঠে। তার পর থেকেই তাঁকে একাধিকবার ধর্ষণ করেন অভিযুক্ত লেখক। অভিযুক্ত তাঁকে মারধর করতেন বলেও তিনি পুলিশের কাছে জানিয়েছেন। মহিলা আরও জানিয়েছেন, অভিযুক্ত খ্যাতির জোর খাটিয়ে মধ্যপ্রদেশের কয়েক জন পুলিশ আধিকারিককে দিয়ে তাঁকে হুমকিও দেওয়ান।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, মহিলা উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। তিনি প্রায় ১০ বছর ধরে দিল্লিতে একটি বাড়িতে ভাড়া থাকতেন।

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, তিমারপুর থানা এলাকায় নির্যাতিতা এই অভিযোগ দায়ের করেন।

মহিলার অভিযোগের ভিত্তিতে, পুলিশ নীলোৎপলের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা দায়ের করেছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে এবং এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেও একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE