Advertisement
০১ মার্চ ২০২৪
Harrasment of Women in App Bike

পিছনে মহিলা যাত্রী নিয়ে বাইক চালাতে চালাতে স্বমেহন র‌্যাপিডো চালকের! নিন্দার ঝড় সমাজমাধ্যমে

বাইক চালকের সঙ্গে কী কথাবার্তা হয়েছে, তার একটি স্ক্রিনশট শেয়ার করেই ঘটনাটির কথা সমাজমাধ্যমে জানিয়েছেন ওই যাত্রী। সেই সঙ্গে জানিয়েছেন, যাত্রাপথে হওয়া তাঁর ভয়াবহ অভিজ্ঞতার কথাও।

woman accuses rapido driver of inappropriate behaviour

ভয়ে বাইক থেকে আগেই নেমে পড়েছিলেন ওই মহিলা যাত্রী। তার পরে শুরু হয় নতুন সমস্যা। স্ক্রিনশটের ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৮:৩৭
Share: Save:

অ্যাপের মাধ্যমে বাইক ভাড়া করে ‘বিপদে’ পড়লেন এক মহিলাযাত্রী। তাঁকে নিয়ে বাইক চালাতে চালাতেই স্বমেহনে মত্ত হলেন বাইকচালক। চলন্ত বাইকে দুর্ঘটনা ঘটতে পারে ভেবেই চুপ করেছিলেন তিনি। কিন্তু অস্বস্তি তার পরও তাঁর পিছু ছাড়েনি। এর পরে ওই বাইকচালক হেনস্তা করতেও শুরু করেন তাঁকে। টুইটারে সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন ওই মহিলা যাত্রী।

বেঙ্গালুরুর এই ঘটনা নিয়ে হইচই সমাজমাধ্যমে। টুইটারে যিনি এই অভিযোগ করেছেন, সেই মহিলা জানিয়েছেন, বেঙ্গালুরুর দক্ষিণাঞ্চলে বাড়ি তাঁর। তিনি শহরের অন্য প্রান্তে গিয়েছিলেন একটি প্রতিবাদ সমাবেশে যোগ দিতে। ফেরার সময় সন্ধ্যা হয়ে গিয়েছিল। তিনি অ্যাপের মাধ্যমে একটি র‌্যাপিডো অটো বুক করার চেষ্টা করেন। কিন্তু অটোচালক তাঁর রাইড দু’তিনবার বাতিল করলে র‌্যাপিডো বাইক নিতে বাধ্য হন তিনি।

টুইটারে ওই যাত্রী জানিয়েছেন, যাত্রা পথে কিছু দূর যাওয়ার পরেই একটি ফাঁকা জায়গায় এসে পড়ে বাইক। চারপাশে একটিও গাড়ি ছিল না সেখানে। হঠাৎই তিনি খেয়াল করেন এক হাতে বাইক চালাচ্ছেন ওই র‌্যাপিডো চালক আর অন্য হাতে স্বমেহনে ব্যস্ত। দুর্ঘটনার ভয় এবং নির্জন এলাকার কথা ভেবে এই পরিস্থিতিতেও চুপ করে থাকেন ওই যাত্রী। কিন্তু তার পরও সমস্যা পিছু নিয়েছে তাঁর।

ওই মহিলা যাত্রী জানিয়েছেন, নিজের বাড়ির এলাকা জানাতে চাননি বলে, বাড়ি থেকে ২০০ মিটার আগেই নেমে পড়েছিলেন তিনি। কিন্তু টাকা মিটিয়ে দেওয়ার পরেও তাঁকে সমানে ফোন করতে থাকেন ওই বাইকচালক। এমনকি, হোয়াটসঅ্যাপেও তাঁকে মেসেজ পাঠাতে শুরু করেন।

কী কথা বার্তা হয়েছে তার একটি স্ক্রিনশট শেয়ার করেই ঘটনাটির কথা সমাজমাধ্যমে জানিয়েছেন ওই যাত্রী। সেই সঙ্গে জানিয়েছেন, যাত্রাপথে তাঁর ভয়াবহ অভিজ্ঞতার কথাও। যা শুনে বিস্মিত নেটাগরিকেরা। বিশেষ করে মহিলারা এই ঘটনায় আতঙ্ক প্রকাশ করেছেন। তাঁরা জানিয়েছেন, কোনও কারণে দেরি হলে মাঝে মধ্যেই র‌্যাপিডে বাইক পরিষেবা নিয়ে থাকেন তাঁরা। কিন্তু এই ঘটনা জানার পর তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE