Advertisement
৩০ এপ্রিল ২০২৪
dowry

যৌতুকে বাইক না দেওয়ায় বধূকে বিষ খাইয়ে খুন! অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে, ধৃত ২

পুলিশ সূত্রে খবর, গত বছরে বিয়ে হয়েছিল ওই মহিলার। অভিযোগ, বিয়ের পর থেকেই পণের জন্য স্বামী এবং শ্বশুরবাড়ির লোকেরা চাপ দিতেন।

Murder

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:১৭
Share: Save:

যৌতুকে বাইক না দেওয়ায় এক বধূকে বিষ খাইয়ে খুনের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বিহারের বক্সার জেলায় পাভারপুর গ্রামে। এই ঘটনায় জড়িত সন্দেহে মহিলার শ্বশুরবাড়ির দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, গত বছরে বিয়ে হয়েছিল ওই মহিলার। অভিযোগ, বিয়ের পর থেকেই পণের জন্য স্বামী এবং শ্বশুরবাড়ির লোকেরা চাপ দিতেন। শুধু তাই-ই নয়, বিষয়টি নিয়ে মহিলাকে মারধরও করা হত বলে অভিযোগ। মহিলার ভাইয়ের অভিযোগ, পণের টাকার জন্য চাপ দেওয়ার পাশাপাশি, বাইক কিনে দেওয়ার জন্যও তাঁদের উপর চাপ সৃষ্টি করা হচ্ছিল।

শুক্রবার ওই মহিলাকে তাঁর বাপের বাড়িতে দিয়ে আসেন শ্বশুরবাড়ির লোকেরা। তাঁরা দাবি করেন, শরীর খারাপ হওয়ায় পুত্রবধূ বাপের বাড়ি যাওয়ার জন্য জেদ ধরেছিলেন। তাই তাঁকে দিয়ে গেলেন। মহিলার পরিবারের অভিযোগ, শ্বশুরবাড়ির লোকেরা বাড়িতে দিয়ে যাওয়ার পরই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাঁদের কন্যা। তার কিছু ক্ষণের মধ্যেই মৃত্যু হয় মহিলার। পরিবারের অভিযোগ, তাঁদের কন্যাকে বিষ খাইয়ে খুন করা হয়েছে। এই মর্মে পুলিশের কাছে একটি অভিযোগ দায়েরও করে তারা। সেই অভিযোগ পেয়ে মহিলার শ্বশুরবাড়ির দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর কারণ স্পষ্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dowry Poison Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE