Advertisement
০৩ মে ২০২৪
Poisoned

ছাগলের মৃত্যুর প্রতিশোধ! একে একে ২০ কুকুর, ২৫ পাখি, তিনটি বিড়ালকে খুন করলেন ওড়িশার মহিলা

ওড়িশার তির্তলের এই ঘটনায় শোরগোল শুরু হয়েছে এলাকায়। অভিযুক্ত দুখী বারিকের বিরুদ্ধে থানায় দায়ের হয়েছে এফআইআর।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৬
Share: Save:

পথকুকুরের হানায় মৃত্যু হয়েছে পোষ্য ছাগলের। তার ‘প্রতিশোধ’ নিতে চাঞ্চল্যকর ঘটনা ঘটালেন ছাগলের মালিক। একে ২৫টি কাক, ২০টি কুকুর এবং তিনটি বিড়ালকে বিষ খাইয়ে খুন করেছেন মহিলা। ওড়িশার তির্তলের এই ঘটনায় শোরগোল শুরু হয়েছে এলাকায়। ইতিমধ্যে দুখী বারিক নামে বছর ৪৫-এর ওই মহিলার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে থানায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

একাধিক প্রতিবেদনে প্রকাশ, সোমবার রাস্তায় চরছিল দুখীর পোষা ছাগল। আচমকা একটি কুকুর আক্রমণ করে তাকে। তাতে মারা যায় ছাগলটি। অভিযোগ, ওই ঘটনার পর বিষ মেশানো খাবার দিয়ে একে একে পশু-পাখি হত্যা শুরু করেন দুখী। স্থানীয়রা জানাচ্ছেন, ওই বিষক্রিয়ায় কম করে ৪৫টি পশু মারা গিয়েছে। এলাকার যেখানে সেখানে পশুপাখিদের দেহ পড়ে থাকতে দেখে সন্দেহ হয়েছিল বাসিন্দাদের। তার পরেই সামনে আসে এই তথ্য।

পশুহত্যার অভিযোগে তির্তল থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেন স্থানীয় বাসিন্দা নারায়ণ নন্দ। তার পর একটি এফআইআর দায়ের হয়েছে। নারায়ণ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘বুঝতে পারছি ছাগলের মৃত্যুতে উনি শোকাহত। আমরা দেখেছি রাস্তার উপর কী ভাবে ওঁর পোষ্যর শরীরের মাংস পড়েছিল। কিন্তু, সে জন্য অন্য পশুপাখিকে নির্বিচারে হত্যাও মেনে নেওয়া যায় না। আমরা এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছি।’’

পুলিশ জানিয়েছে, মৃত কয়েকটি পশু এবং পাখির দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় পশু চিকিৎসালয়ে পাঠানো হয়েছে। অভিযুক্তকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poisoned Crime News Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE