Advertisement
০৪ মে ২০২৪
Witchcraft

ডাইনি অপবাদে অসমে জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল মহিলাকে! স্বামীকে বেঁধে রাখা হল গাছে

রবিবার রাতে ঘটনাটি ঘটেছে শোণিতপুরের বাহবারি গ্রামে। মৃতের নাম সঙ্গীতা কাটি। প্রত্যক্ষদর্শীদের দাবি, রবিবার রাতে সঙ্গীতাকে বাড়ি থেকে বার করে মারধর করা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১১:৪৪
Share: Save:

ডাইনি অপবাদে এক মহিলাকে মারধরের পর জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠল আসমের শোণিতপুরে। এই ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার রাতে ঘটনাটি ঘটেছে শোণিতপুরের বাহবারি গ্রামে। মৃতের নাম সঙ্গীতা কাটি। প্রত্যক্ষদর্শীদের দাবি, রবিবার রাতে সঙ্গীতাকে বাড়ি থেকে বার করে মারধর করা হয়। তাঁর স্বামী রাম কাটিকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। তার পর সঙ্গীতার গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুলিশ সুপার সুশান্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, স্থানীয়রাই পুলিশে এই ঘটনার খবর দেন। সেই খবর পেয়েই পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

পুলিশ সুপারের কথায়, “মহিলার গ্রামেরই ছ’জন এই ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে। তাঁদের প্রত্যেককেই গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের জেরা করে জানার চেষ্টা চলছে ডাইনি অপবাদেই কি খুন করা হয়েছে মহিলাকে।” পুলিশ সুপার আরও জানান, ঘটনার দিন রাতে পুলিশ পৌঁছে মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। কিন্তু তাঁর শরীরের বেশির ভাগই পুড়ে গিয়েছিল। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তেরা হলেন অজয় সাংহার, ধীরাজ ভাগুয়ার, সুরজ ভাগুয়ার, পিঙ্কু মলহার, বৈলা সাংহার এবং বাবুল নাগধর। হামলাকারীরা প্রত্যেকেই ঘটনার দিন মত্ত অবস্থায় ছিলেন বলে অভিযোগ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, কাটি পরিবারের সঙ্গে ধীরাজ ভাগুয়ারদের দীর্ঘ দিন ধরে ঝামেলা চলছিল। ভাগুয়ার পরিবারই সঙ্গীতাকে ডাইনি অপবাদ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

witchcraft Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE