Advertisement
০৬ মে ২০২৪
Madhya Pradesh

হাসপাতালে যাওয়ার পথে জ্বালানি ফুরিয়ে গিয়েছিল অ্যাম্বুল্যান্সের, রাস্তাতেই প্রসব মহিলার

মহিলার নাম রেশমা। তাঁর প্রসবযন্ত্রণা ওঠায় ১০৮ নম্বরে ফোন করে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়। সেই অ্যাম্বুল্যান্সেই স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল রেশমাকে।

রাস্তাতেই প্রসব মহিলার। প্রতীকী ছবি।

রাস্তাতেই প্রসব মহিলার। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রাইপুর শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ০৯:২৩
Share: Save:

প্রসবযন্ত্রণায় ছটফট করছিলেন মহিলা। হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বাড়ির লোকেরা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন দ্রুত। কিন্তু হাসপাতালে যাওয়ার সময়েই মাঝপথে অ্যাম্বুল্যান্সের জ্বালানি শেষ হয়ে গিয়েছিল। ফলে সমস্যায় পড়েন মহিলার পরিবারের সদস্যরা।

এ দিক-ও দিক ছোটাছুটি করেও কোনও গাড়ির ব্যবস্থা করতে পারেননি তাঁরা। মহিলার সঙ্গে কয়েক জন স্বাস্থ্যকর্মীও ছিলেন। সময় পেরিয়ে যাচ্ছে দেখে তাঁরাই মহিলাকে সন্তান প্রসবে সাহায্য করতে এগিয়ে আসেন। রাস্তার উপর কাপড় বিছিয়ে মহিলার সন্তান প্রসব করান ওই স্বাস্থ্যকর্মীরা।

স্থানীয় সূত্রে খবর, মহিলার নাম রেশমা। তাঁর প্রসবযন্ত্রণা ওঠায় ১০৮ নম্বরে ফোন করে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন বাড়ির লোকেরা। সেই অ্যাম্বুল্যান্সেই স্থানীয় একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল রেশমাকে। কিন্তু কিছুটা পথ এগোতেই অ্যাম্বুল্যান্সের চালক রেশমার পরিবারকে জানান, গাড়ির জ্বালানি শেষ হয়ে গিয়েছে। এ কথা শুনেই মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা হয় রেশমার পরিবারের।

মধ্যরাত হওয়ায় গাড়িও পাওয়া যাচ্ছিল না। ফলে শেষমেশ রাস্তাতেই প্রসব করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের পান্না জেলার বানাউলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Ambulance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE