Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আমেরিকায় প্রেমিকের কাছে যেতে সাজানো বর! গুজরাতে তরুণী ধৃত

নিজস্ব প্রতিবেদন
২০ মে ২০১৭ ১৯:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

হবু বর আমেরিকায় কর্মরত। কিন্তু বেআইনিভাবে সেখানে চাকরি করছেন। তা ছাড়া বিয়েও হয়নি। তাই সোজা পথে হবু স্ত্রীকে আমেরিকায় নিয়ে যেতে পারছেন না। এমনকী বিয়ে করেও সোজাপথে নিয়ে যেতে গেলে ধরা পড়ার আশঙ্কা। এ দিকে হবু স্বামীর কাছে যাওয়ার জন্য স্ত্রীও ব্যাকুল। শেষে ভিসা পেতে মিথ্যা স্বামী সাজিয়ে ফেলেও শেষ রক্ষা হল না। ভিসা তো পেলেনই না, উপরন্তু ধরা পড়ে যাওয়ায় আপাতত তিনি পুলিশের হেফাজতে।

কিরণ পারমার নামে ওই মহিলা গুজরাতের বাসিন্দা। বছর খানেক হল তাঁর হবু বর আমেরিকাতেই রয়েছেন। বিয়ের পর তাঁরও সেখানেই যাওয়ার কথা। কিন্তু হবু বর ধরা পড়ে যেতে পারেন এই ভয়ে কিরণও ভিসার জন্য আবেদন করতে পারছিলেন না। অথচ আমেরিকা যেতে গেলে ভিসা অপরিহার্য। দু’জনের মধ্যে দূরত্ব ঘোচাতে তাই ‘অভিনব’ এক ছক কষেন কিরণ। নিকোলাস জুদ নামে মুম্বইয়ের বাসিন্দা এক নাবিককে তাঁর স্বামী হওয়ার জন্য ভাড়া করেন। পুলিশ জানিয়েছে, নিকোলাস বহু দিন ধরেই বেকার। তিনি অসুস্থও। তাই তাঁর টাকার প্রয়োজনও ছিল। সে কারণে কিরণের নকল প্রস্তাব ফেরাতে পারেননি নিকোলাস। নগদ দেড় লক্ষ টাকার বিনিময়ে কিরণের স্বামী সাজার প্রস্তাবে রাজি হয়ে যান।

Advertisement

আরও পড়ুন: এই গ্রামের সবাই জন্মেছেন ১ জানুয়ারি!

পুলিশ জনিয়েছে, একাধিকবার আমেরিকা যাওয়ার সুবাদে নিকোলাসের পাসপোর্টে অনেকগুলি ভিসা স্ট্যাম্প ছিল। কিরণকে যখন এই বিষয়ে জানতে চাওয়া হয়, তখন কোনও সদুত্তর দিতে পারেননি তিনি। শেষে জেরার মুখে সত্যিটা স্বীকার করে নেন কিরণ। তাঁদের দুজনকেই গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement