Advertisement
০১ মে ২০২৪
Taj Mahal

তাজমহলে পা পিছলে পড়ে গিয়ে মাথায় চোট পেলেন প্রৌঢ়া, নিয়ে যাওয়া হল হাসপাতালে

তাজমহলের বেদি থেকে নামার সময় পা পিছলে ওই প্রৌঢ়া পড়ে যান। তাঁর মাথায় চোট লেগেছে। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

photo of Taj Mahal

তাজমহল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৭:০৫
Share: Save:

তাজমহলে পা পিছলে পড়ে গিয়ে আহত হলেন এক মহিলা। তাঁর মাথায় চোট লেগেছে। বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে। পরিবারে সঙ্গে তাজমহল দর্শন করতে গিয়েছিলেন ৫০ বছরের মনোরমা দেবী। তাজমহলের বেদি থেকে নামার সময় পা পিছলে ওই প্রৌঢ়া পড়ে যান বলে জানা গিয়েছে।

প্রৌঢ়ার সঙ্গে ছিলেন তাঁর স্বামী এবং পরিবারের অন্য সদস্যেরা। ছবি, ভিডিয়ো তোলার পর তাজমহলের বেদি থেকে নামার সময় পা পিছলে পড়ে যান ওই পর্যটক। তাঁর মাথা থেকে রক্ত বেরোতে দেখা যায়। সঙ্গে সঙ্গে ওই প্রৌঢ়ার প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন নিরাপত্তারক্ষীরা। তার পর তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তাজমহলের রয়্যাল গেটের সামনে বেদিতে পা পিছলে পড়ে যান প্রৌঢ়া। ওই বেদির হাল নিয়ে সরব হয়েছেন চিত্রগ্রাহকেরা। তাঁদের দাবি, তাজমহলের বেদিতে ওঠার সিঁড়িগুলি পিচ্ছিল। সে কারণেই পর্যটকেরা পা পিছলে পড়ে যাচ্ছেন। বিশেষত, বর্ষার সময় আরও পিচ্ছিল থাকছে ওই সিঁড়িগুলি। তার ফলেই দুর্ঘটনা ঘটছে।

অতীতে তাজমহলে পড়ে গিয়ে হৃদ্‌‌রোগে আক্রান্ত হয়ে এক জাপানি পর্যটকের মৃত্যু হয়েছিল। তার পরই তাজমহলের মূল বেদির উপর রেলিং তৈরি করা হয়েছিল ২০১৫ সালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taj Mahal Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE