Advertisement
০৩ মে ২০২৪
Cyber fraud

ইনস্টগ্রামে খবরের বিজ্ঞাপনে ক্লিক করতেই সাড়ে ৮ লক্ষ টাকা খোয়ালেন দিল্লির তরুণী

বিজ্ঞাপনে দেওয়া নির্দেশিকা অনুযায়ী, তরুণী ধাপে ধাপে ফর্ম পূরণ করেন। তার পরই রাহুল নামে এক ব্যক্তির ফোন আসে তরুণীর কাছে।

Cyber fraud

কাজে নামে তরুণীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৫:২৯
Share: Save:

ইনস্টাগ্রামে চাকরির বিজ্ঞাপন দেখেছিলেন দিল্লি এক তরুণী। চাকরির আবেদনের জন্য সেই বিজ্ঞাপনে একটি লিঙ্ক দেওয়া ছিল। সেই লিঙ্কে ক্লিক করতে নির্দেশ দেওয়া ছিল। এটাও বলা ছিল যে, লিঙ্কে ক্লিক করলেই ‘এয়ারলাইনজবঅলইন্ডিয়া’ নামে নতুন একটি পাতা খুলবে। সেখানে চাকরিপ্রার্থীর প্রয়োজনীয় তথ্য পূরণ করে পাঠাতে হবে।

বিজ্ঞাপনে দেওয়া নির্দেশিকা অনুযায়ী, তরুণী ধাপে ধাপে ফর্ম পূরণ করেন। তার পরই রাহুল নামে এক ব্যক্তির ফোন আসে তরুণীর কাছে। তাঁর দাবি, ওই ব্যক্তি তাঁকে রেজিস্ট্রেশন ফি হিসাবে ৭৫০ টাকা জমা করতে বলা হয়। অভিযোগ, সেই টাকা জমা দেওয়ার পর তরুণীর কাছ থেকে ‘গেট পাস ফি’, বিমা এবং নিরাপত্তার জন্য তরুণীর কাছ থেকে ৮ লক্ষ ৬০ হাজার টাকা তুলে নেন ওই ব্যক্তি। এর পর আরও টাকা চাওয়া হলে, তরুণীর সন্দেহ হয়। তখন তিনি বিষয়টি পুলিশের কাছে জানান।

দিল্লি পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার সঞ্জয় সাঁই বলেন, “তদন্তে জানা গিয়েছে, হরিয়ানার হিসার থেকে তরুণীর অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে। অভিযুক্তের ফোনের টাওয়ার লোকেশন চিহ্নিত করে হিসার থেকে গ্রেফতার করা হয়েছে।”

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত জেরায় তাদের কাছে স্বীকার করেছে যে, কোভিডের কারণে কাজ চলে যাওয়ায় বছর দুয়েক আগে থেকেই এই প্রতারণার কাজ শুরু করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber fraud Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE