Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

‘গঙ্গায় ঝাঁপ দিচ্ছি, আমার মৃত্যুর জন্য স্বামী, শ্বশুরবাড়ি, পুলিশ দায়ী’! ভিডিয়ো ছড়াতে বাঁচাল পুলিশই

বিজনৌর পুলিশ ওই ভিডিয়োর সূত্র ধরে খোঁজাখুঁজি শুরু করে দেয়। আশপাশের গঙ্গার ঘাটগুলিতে তল্লাশি চালানো হয়। শেষমেশ গঙ্গার উপর একটি বাঁধ থেকে মহিলাকে উদ্ধার করে পুলিশ।

এই মহিলাকে উদ্ধার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত।

এই মহিলাকে উদ্ধার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৬:৪৬
Share: Save:

গঙ্গার উপরে সেতুতে বসে এক মহিলা। পরনে শীতপোশাক। মুখ ঢাকা মাস্কে। কাঁদতে কাঁদতে মহিলা জানাচ্ছেন, তিনি এখনই গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে চলেছেন। একটি ভিডিয়োতে তিনি সমানে এ কথা বলে যাচ্ছিলেন।

ভিডিয়োতে নিজের নামও উল্লেখ করেন মহিলা। তিনি বলেন, “গত পাঁচ মাস ধরে প্রচন্ড মানসিক যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছি। আমার স্বামী অন্য এক মহিলাকে বিয়ে করে পালিয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের কাছেও গিয়েছি। কিন্তু ওরা কোনও পদক্ষেপ করেনি। আমি আর পারছি না এই যন্ত্রণা সহ্য করতে। তাই গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে চলেছি।”

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এই ঘটনার জন্য তিনি স্বামী, শ্বশুরবাড়ি এবং পুলিশকেও দায়ী করছেন। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। মহিলা জানান, তাঁর নাম কবিতা। তিনি উত্তরপ্রদেশের বিজনৌর জেলার বাসিন্দা। তাঁর অভিযোগ, স্বামী অন্য এক জনকে বিয়ে করেছেন। শ্বশুরবাড়ির লোকেরা তাঁর উপর অত্যাচার করছে। তিনি এ সব সহ্য করতে পারছেন না। তাই আত্মহত্যা ছাড়া আর কোনও উপায় দেখছেন না তিনি।

ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই বিজনৌর পুলিশ ওই ভিডিয়োর সূত্র ধরে খোঁজাখুঁজি শুরু করে দেয়। আশপাশের গঙ্গার ঘাটগুলিতে তল্লাশি চালানো হয়। শেষমেশ গঙ্গার উপর একটি বাঁধ থেকে মহিলাকে উদ্ধার করে পুলিশ। ইতিমধ্যেই ওই মহিলার কাউন্সেলিংয়ের ব্যাবস্থা করিয়েছে পুলিশ। পাশাপাশি, একটি মামলাও দায়রে করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh ganga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE