Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ticket Checker

বিনা টিকিটের যাত্রী ধরে নজির, দেশের প্রথম মহিলা টিকিট পরীক্ষক রেলকে দিলেন ১ কোটি

দক্ষিণ রেলের টিকিট ইনস্পেক্টরের পদে কর্মরত রোজালিন। ২০২২-২৩ অর্থবর্ষে এই জরিমানার অর্থ সংগ্রহ করেছেন রোজালিন।

Rosalin Arokiya Mary

টিকিট পরীক্ষা করছেন রোজালিন আরোকিয়া মেরি। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৬:১২
Share: Save:

বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করে রেলের হাতে ১ কোটি টাকা তুলে দিলেন রোজালিন আরোকিয়া মেরি। দেশের প্রথম মহিলা টিকিট পরীক্ষক যিনি এই বিপুল পরিমাণ জরিমানা আদায় করেছেন। আর এ কাজ করেই রেলের প্রশংসা কুড়োচ্ছেন তিনি।

রেল মন্ত্রক এ প্রসঙ্গে একটি টুইট করেছে। তাতে বলা হয়েছে, “নিষ্ঠার সঙ্গে নিজের কর্তব্যে অবিচল ছিলেন রোজালিন আরোকিয়া মেরি। দেশের প্রথম মহিলা টিকিট পরীক্ষক হিসাবে বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করে ১ কোটি ৩ লক্ষ টাকা সংগ্রহ করেছেন।” রোজালিন টিকিট পরীক্ষা করছেন, এমন ছবি টুইটারে শেয়ারও করেছে রেল মন্ত্রক।

দক্ষিণ রেলের টিকিট ইনস্পেক্টরের পদে কর্মরত রোজালিন। ২০২২-২৩ অর্থবর্ষে এই জরিমানার অর্থ সংগ্রহ করেছেন রোজালিন। শুধু রোজালিনই নন, চেন্নাই ডিভিশনের এস নন্দকুমার ২০২২-২৩ অর্থবর্ষে দেড় কোটি টাকার বেশি জরিমানার অর্থ সংগ্রহ করেছেন।

রেল সূত্রে খবর, ওই অর্থবর্ষে ২৭ হাজার ৭৮৭ জন বিনা টিকিটের যাত্রীকে জরিমানা করে ১ কোটি ৫৫ লক্ষ টাকা সংগ্রহ করেছেন নন্দকুমার। তাঁর এই কৃতিত্বের জন্য দক্ষিণ রেলের তরফে পুরস্কারও দেওয়া হয়েছে নন্দকুমারকে। এই তালিকায় রয়েছেন শক্তিভেল নামে আরও এক টিকিট পরীক্ষক। তিনি জরিমানা করে ১ কোটি ১০ লক্ষ টাকা সংগ্রহ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ticket Checker Southern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE