Advertisement
০২ মে ২০২৪
Bhupesh Baghel

মহিলাদের বছরে ১৫ হাজার, ঘোষণা বঘেলের

গত ৭ নভেম্বর ছত্তীসগঢ়ে প্রথম দফায় ২০টি আসনে ভোটগ্রহণ করা হয়েছে। ১৭ নভেম্বর রাজ্যের বাকি ৭০টি আসনে ভোট গ্রহণ হবে।

Bhupesh Baghel

ভূপেশ বঘেল। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ০৭:৩১
Share: Save:

কর্নাটকের পরে ছত্তীসগঢ়ের বিধানসভা ভোটেও বাংলার লক্ষ্মীর ভান্ডারের ছায়া। দীপাবলির দিনে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল জানালেন, রাজ্যে কংগ্রেস ফের ক্ষমতায় এলে প্রতিটি মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে বছরে ১৫ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেবে সরকার।

এর আগে কর্নাটকে বিধানসভা ভোটের আগে কংগ্রেস যে পাঁচটি গ্যারান্টির কথা ঘোষণা করেছিল, তার মধ্যে ছিল পরিবারের মহিলা সদস্যদের মাসে ২ হাজার টাকা করে দেওয়া ঘোষণা। ভোটে তার ফলও পেয়েছিল কংগ্রেস। সেই পথে হেঁটেই ছত্তীসগঢ়ে বিধানসভা ভোটের মাঝে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি নেতারা ভোটের আগে বিরোধীদের নির্বাচনী প্রতিশ্রুতিকে ‘রেউড়ি’ (মিঠাই) বলে বিদ্রুপ করলেও মোদী নিজে প্রতিটি রাজ্যে ভোটের প্রচারে গিয়েই নানা রকম নির্বাচনী প্রতিশ্রুতি দেন। তাঁর দলও ইস্তাহারে নানা প্রতিশ্রুতির কথা ঘোষণা করে। ক’দিন আগেই বিজেপি ছত্তীসগঢ়ে তাদের নির্বাচনী ইস্তাহারে জানিয়েছিল, ভোটে জিতলে বিবাহিত মহিলাদের বছরে ১২ হাজার টাকা করে দেবে। তারই পাল্টা এ বারে কংগ্রেস জানিয়ে দিল, তারা দেবে বছরে ১৫ হাজার টাকা, যা কিনা বিজেপির তুলনায় বেশি। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের বক্তব্য, কংগ্রেসের এমন ঘোষণায় স্বাভাবিক ভাবেই ভোটের মধ্যে আরও চাপে পড়বে বিজেপি।

গত ৭ নভেম্বর ছত্তীসগঢ়ে প্রথম দফায় ২০টি আসনে ভোটগ্রহণ করা হয়েছে। ১৭ নভেম্বর রাজ্যের বাকি ৭০টি আসনে ভোট গ্রহণ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhupesh Baghel Chhattisgarh Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE