Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

‘বিজেপিকে বিশ্বাস নেই, করোনা টিকা নেব না’, জানালেন অখিলেশ যাদব

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ জানুয়ারি ২০২১ ১৮:৫৩
ফাইল চিত্র

ফাইল চিত্র

করোনা টিকা নিয়ে মন্তব্য করে নতুন করে বিতর্ক তৈরি করলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। তাঁর দাবি, বিজেপিকে যেমন বিশ্বাস করা যায় না, তেমনই বিজেপির টিকাকেও বিশ্বাস করা যায় না। তাই তিনি করোনার টিকা বাজারে এলেও তা নেবেন না।

সংবাদ সংস্থার খবর অনুসারে, অখিলেশ সাংবাদিকদের জানিয়েছেন, ‘‘আমি এখনই করোনার টিকা নেব না। কী করে বিজেপির করোনা টিকাকে বিশ্বাস করব? আমাদের সরকার যখন তৈরি হবে, তখন সবাইকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। আমরা কিছুতেই বিজেপির দেওয়া টিকা নেব না।’’

এক দিকে যখন দেশের একাধিক রাজ্যে একাধিক করোনা টিকার ড্রাই রান শুরু হয়ে গিয়েছে, গোটা দেশ অপেক্ষা করছে করোনা টিকার, তখনই অখিলেশ এই মন্তব্য করলেন।

Advertisement

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তৈরি করা বিশেষজ্ঞ প্যানেল অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড টিকাকে জরুরি ক্ষেত্রে ব্যবহারের জন্য প্রাথমিক ছাড়পত্র দিয়েছে। এর পর কেন্দ্রীয় ওষুধ নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের অপেক্ষা করছে আর এক টিকা নির্মাতা সেরাম ইনস্টিটিউট।

টিকা প্রাপ্তির মুখে দাঁড়িয়ে থাকা দেশের এই সময়ে অখিলেশ যাদবের করা মন্তব্যের প্রেক্ষিতে উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য দাবি করেছেন, ‘‘অখিলেশ যাদবের যেমন টিকায় বিশ্বাস নেই, তেমনই উত্তরপ্রদেশের মানুষের অখিলেশ যাদবের উপর বিশ্বাস নেই। টিকার বিশ্বাসযোগ্যতায় প্রশ্ন তুলে অখিলেশ আসলে দেশের বিজ্ঞানী ও চিকিৎসকদের অপমান করেছেন। তাঁর ক্ষমা চাওয়া উচিত।’’

আরও পড়ুন: আরটি-পিসিআর টেস্ট করাতেই হবে, ব্রিটেন ফেরতদের নির্দেশ কেন্দ্রের

আরও পড়ুন: ​গাজিয়াবাদে আত্মহত্যা কৃষকের, ২৬শে ট্র্যাক্টর র‌্যালির হুমকি

আরও পড়ুন

Advertisement