Advertisement
০৫ মে ২০২৪
Cyclone Yaas

Yaas Effect: করোনা পরিস্থিতিতে কেন্দ্রের বোঝা বাড়াতে নারাজ, ইয়াস-এ সাহায্য চাইলেন না নবীন

নবীন শুক্রবার ভুবনেশ্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করে রাজ্যের ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করেন।

ওড়িশার জন্য কেন্দ্রের কাছে অর্থ সাহায্যের প্রস্তাব রাখতে চান না সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।

ওড়িশার জন্য কেন্দ্রের কাছে অর্থ সাহায্যের প্রস্তাব রাখতে চান না সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৫:২৩
Share: Save:

করোনা পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর আর্থিক বোঝা চাপাতে নারাজ তিনি। তাই ইয়াস বিধ্বস্ত ওড়িশার জন্য কেন্দ্রের কাছে অর্থ সাহায্যের দাবি জানাতে চান না সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। শুক্রবার টুইটারে নবীন লেখেন, ‘দেশ এখন কোভিড-১৯ অতিমারি সংক্রমণের শীর্ষে রয়েছে। তাই আমরা তাৎক্ষণিক আর্থিক সাহায্য চেয়ে কেন্দ্রের উপর আর্থিক বোঝা বাড়াতে চাইছি না। আমাদের নিজস্ব শক্তিতেই আমরা এই সঙ্কটের মোকাবিলা করব’।

নবীন শুক্রবার ভুবনেশ্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করে রাজ্যের ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করেন। ওড়িশার ঘূর্ণঝড় বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শন করার জন্য প্রধানমন্ত্রীকে টুইটারে ধন্যবাদও জানিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, গত সোমবার ঘূর্ণিঝড় পরিস্থিতির মোকাবিলায় ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশকে ৬০০ কোটি টাকা করে অর্থসাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পশ্চিমবঙ্গের জন্য ৪০০ কোটি বরাদ্দের কথাও জানান তিনি। ওড়িশা এবং অন্ধ্রের তুলনায় পশ্চিমবঙ্গ কেন কম অর্থসাহায্য পাচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE