Advertisement
১১ মে ২০২৪
Yogi Adityanath

Yogi Adityanath: অসন্তোষের আগুন! যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা এক মন্ত্রীর, গোসা করে দিল্লিতে আর এক

জিতিন ও খটিকের সঙ্গে কথা বলার চেষ্টা করছে দিল্লির বিজেপি নেতৃত্ব। সূত্রের খবর, অমিত শাহ ও বিজেপি সভাপতি নড্ডার সঙ্গে সাক্ষাৎ করতে চান জিতিন।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৯:২৩
Share: Save:

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতে আসা আদিত্যনাথের সরকারে অসন্তোষের চোরা আগুন। ইস্তফা এক মন্ত্রীর। অপর এক মন্ত্রী রাজ্য সরকারের কাজে বিরক্ত। দিল্লির নেতৃত্বের কাছে ইস্তফার ইচ্ছাপ্রকাশ করেছেন।

সূত্রের খবর, যোগী মন্ত্রিসভার অন্যতম সদস্য দীনেশ খটিক ইস্তফা পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। অন্য দিকে, মন্ত্রী জিতিন প্রসাদ মুখ্যমন্ত্রী আদিত্যনাথের উপর অসন্তোষ প্রকাশ করে দিল্লির নেতৃত্বের সঙ্গে কথা বলছেন।

উত্তরপ্রদেশের জলসম্পদ মন্ত্রী খটিক তাঁর ইস্তফাপত্রে লিখেছেন, ‘আমাকে কোনও গুরুত্বই দেওয়া হয় না, কারণ, আমি দলিত। মন্ত্রী হিসেবে আমাকে কোনও দায়িত্ব দেওয়া হয়নি। আমি দলিত, তাই আমাকে কোনও বৈঠকেও ডাকা হয় না। এটা দলিত সম্প্রদায়ের কাছে অপমানজনক।’ সূত্রের খবর, দিল্লির নেতৃত্ব খটিকের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছেন।

অন্য দিকে, উত্তরপ্রদেশে ভোটের ঠিক আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া ব্রাহ্মণ নেতা তথা যোগী মন্ত্রিসভার পূর্ত মন্ত্রী জিতিন প্রসাদের ক্ষোভ সরাসরি মুখ্যমন্ত্রীর উপর। তাঁর দাবি, তাঁকে না জানিয়ে তাঁর দফতরের এক আধিকারিককে নিলম্বিত করেছেন আদিত্যনাথ।

প্রসঙ্গত, দিনকয়েক আগেই দুর্নীতির অভিযোগে পূর্ত দফতরের পাঁচ জন আধিকারিককে নিলম্বিত করার নির্দেশ দেয় মুখ্যমন্ত্রী আদিত্যনাথের দফতর। তার মধ্যে এক জন আইএএস আধিকারিক জিতিনের সঙ্গেই থাকতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE