Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Viral News

Viral news: লজেন্সের সব টাকা সরকার নিক, কিন্তু খানাখন্দ সারিয়ে দিক, ভিডিয়োয় আর্জি বালিকার

সাত বছরের বালিকার ভিডিয়োটি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। কর্নাটকের টুমকুর জেলার বাসিন্দা ওই বালিকা হেগ্গানাহাল্লির সরকারি স্কুলের ক্লাস টু-এর ছাত্রী।

ধবনী নবীন।

ধবনী নবীন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৯:১২
Share: Save:

এক গ্লাস জল খেলেই হাতে আসে একটি টাকা। ওটাই পুরস্কার। লজেন্স কেনার দাম। সাত বছরের বালিকার শরীরে দ্রুত জল শুকিয়ে যায়। লজেন্সের লোভ দেখিয়ে বাবা-মা তাকে জল খাওয়ান। কিন্তু পুরস্কারের টাকায় শেষপর্যন্ত লজেন্স কেনা হয় না। সাত বছরের মেয়ে সেই টাকা জমিয়ে জমিয়ে রাখে। সম্প্রতি তার সেই যত্নের সঞ্চয় মেয়েটি রাজ্যের মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিতে চেয়েছে। বদলে তার অনুরোধ, মুখ্যমন্ত্রী যেন রাস্তার খানাখন্দগুলি সারিয়ে দেওয়ার ব্যবস্থা করেন।

কর্নাটকের ঘটনা। রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে সাত বছরের ওই বালিকা তার প্রস্তাব রেখেছে একটি ভিডিয়োর মাধ্যমে। ৬১-র বাসবরাজকে সাত বছরের বালিকা ‘দাদু’ বলে সম্বোধন করেছে ভিডিয়োয়। আর দাদুর কাছে ৭ বছরের প্রশ্ন, ‘‘খারাপ রাস্তায় দুর্ঘটনা হচ্ছে। অনেকে মারা যাচ্ছেন। এঁদের বাড়ির লোকেরা এখন কী করবে?’’

সাত বছরের বালিকার ভিডিয়োটি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। কর্নাটকের টুমকুর জেলার বাসিন্দা ওই বালিকা হেগ্গানাহাল্লির সরকারি স্কুলের ক্লাস টু-এর ছাত্রী। নাম ধবনী নবীন। বাবা পেশায় ঠিকা মিস্ত্রি। মা রেখা নবীন বাড়িতেই থাকেন। বছর দুয়েক আগে খানা খন্দে ভরা রাস্তায় দুর্ঘটনায় পড়েছিলেন রেখা। সেই দুর্ঘটনায় তাঁর পায়ের হাড় ভেঙে যায়। জখম আজও পুরোপুরি সারেনি। রেখা জানিয়েছেন, তাঁর মেয়ে মায়ের সমস্যা নিয়মিত দেখে। সম্প্রতি একটি পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যুর খবরও শুনেছে সে। তারপর থেকেই রাস্তা সারানোর কথা মাথায় ঘুরছে তার।

ক্লাস টু-এর ছাত্রী নাচে-গানে বহু পুরস্কার জিতেছে। রেখা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর জন্য ভিডিয়োটি সে মাকেই রেকর্ড করে দিতে বলে। রেখা জানিয়েছেন, ধবনীর স্বপ্ন বড় হয়ে দেশের রাষ্ট্রপতি হওয়ার। তবে রাষ্ট্রপতি হয়ে শুধু ভাল রাস্তা নয় দেশের সবাইকে বিনামূল্যে বাড়িও দেবে সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE