Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sameer Wankhede: সমীরের জন্য আট কোটি চান গোসাভি! মাদক মামলার সাক্ষী সইল প্রমাণ দিতে রাজি

সমীরকে নিয়ে সইলের অভিযোগ অস্বীকার করেছিল এনসিবি। বলেছিল, সইল টাকার লোভে বা অন্য কোনও কারণে মিথ্যে বয়ান দিচ্ছেন।

সংবাদ সংস্থা
মুম্বই ২৬ অক্টোবর ২০২১ ১৫:৫৪
Save
Something isn't right! Please refresh.
সমীর ওয়াংখেড়ে, আরিয়ান খান এবং প্রভাকর সইল।

সমীর ওয়াংখেড়ে, আরিয়ান খান এবং প্রভাকর সইল।
ফাইল চিত্র।

Popup Close

আরিয়ান খানকে রেহাই দিতে যে ২৫ কোটি টাকার লেনদেন হতে চলেছে, সে কথা স্বকর্ণে শুনেছিলেন প্রভাকর সইল। তার মধ্যে আট কোটি টাকা যে মাদক নিয়ন্ত্রক সংস্থা এনসিবি-র কর্তা সমীরকে দেওয়া হবে, তা-ও তিনি জেনেছিলেন বলে ফের দাবি করলেন সইল। মাদক মামলার অন্যতম সাক্ষী সইল মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠক করে দাবি করেছেন, পুরো কথোপকথনটির প্রমাণ তাঁর কাছে রয়েছে। চাইলে সেই প্রমাণ তিনি প্রকাশ্যে আনতে পারেন।

বেসরকারি গোয়েন্দা কেপি গোসাভির ব্যক্তিগত দেহরক্ষী সইল সোমবার একটি হলফনামা পেশ করে জানান, তিনি ভুলবশত গোসাভির একটি কথোপকথন শুনে ফেলেছিলেন। যেখানে জনৈক শ্যাম ডি’সুজাকে গোসাভি বলছেন, ‘‘আট কোটি যাবে এনসিবি-র জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে কাছে।’’ সইলের দাবি, ওই কথোপকথনে আরিয়ানকে মাদক মামলা থেকে মুক্তি দেওয়ার জন্য ২৫ কোটি টাকার লেনদেনের কথাও বলেছিলেন গোসাভি। সইল জানিয়েছেন, তিনি টাকার লোভে বা রাজনৈতিক চাপে পড়ে এ কথা বলেননি। তাঁর হাতে প্রমাণ আছে। গোসাভি পুলিশের কাছে আত্মসমর্পণ করলেই তিনি সেই প্রমাণ প্রকাশ্যে আনবেন।

Advertisement

এনসিবি কর্তা সমীরকে ৮ কোটি টাকা দেওয়া নিয়ে সইলের অভিযোগ অস্বীকার করেছিল এনসিবি। সমীরের কলঙ্কমুক্ত কর্মজীবনের কথা জানিয়ে এনসিবি বলেছিল, সইল টাকার লোভে বা অন্য কোনও কারণে মিথ্যে বয়ান দিচ্ছেন। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে এনসিবি-র সেই অভিযোগের পাল্টা জবাব দিলেন সইল।

সইল বলেন, ‘‘গোসাভি আমাকে কোনও টাকা দেননি। গত ৬ সেপ্টেম্বর আমার মেয়ের জন্মদিনে বেতনের ছ’হাজার টাকা দিয়েছিলেন গোসাভি। পরে দু’দফায় ১৫ হাজার এবং তিন হাজার টাকা দেন। এ ছাড়া আমি ওঁর থেকে কোনও টাকা নিইনি। কোনও মন্ত্রী আমাকে চাপ দেননি। আমি যা জেনেছিলাম, তা অভিযোগ হিসেবেই মুম্বইয়ের সহর থানায় জানাই। এরপর গোসাভি আত্মসমর্পণ করলে বাকি কথা বলব।’’

প্রসঙ্গত, এই গোসাভির সঙ্গেই শাহরুখ-তনয়ের একটি নিজস্বী আরিয়ানের গ্রেফতারির পর ভাইরাল হয়েছিল। সইল হলফনামায় জানিয়েছেন, আরিয়ানের গ্রেফতারির পর শাহরুখ খানের ম্যানেজারের সঙ্গে ‘গোপনে’ বৈঠকও করেছিলেন এই গোসাভি।

জাতীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র কর্তা সমীরের বিরুদ্ধে মঙ্গলবার সকালেই ফের অনিয়মের অভিযোগ আনেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। তিনি ফের দাবি করেন, তথাকথিত ‘ঝকঝকে কর্মজীবন’-এর আড়ালে সমীর বহু বার নিয়ম ভেঙেছেন। সমীরের পর পর নিয়ম ভাঙার ঘটনাকে ‘স্পেশাল ২৬’ বলেও কটাক্ষ করেছেন নবাব। এই মর্মে একাধিক টুইট করেন নবাব।

অন্য দিকে, সোমবার রাতে দিল্লিতে ডেকে পাঠানো হয় সমীরকে। মঙ্গলবার সকালে দিল্লির এনসিবি দফতরে যান সমীর। কেন তাঁকে জরুরি তলব করা হল, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে তাঁকে মাদক-মমলা থেকে সরিয়ে দেওয়া হবে কি না, তা নিয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন সমীর। শুধু বলেছেন, ‘‘কোনও তলব নয়, কিছু কাজের জন্য দিল্লিতে এসেছি। আমার বিরুদ্ধে তদন্ত হলে আমি একশো শতাংশ সেই তদন্তে সহযোগিতা করব। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement