Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

আপনাদের ফিল্ম চলেনি কারণ নায়ক ঘুমাচ্ছিলেন: নিতিনের খোঁচা দিগ্বিজয়কে

সংবাদ সংস্থা
০৮ এপ্রিল ২০১৭ ০০:১৪
লোকসভায় বক্তব্য রাখছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ, মহাসড়ক ও জাহাজ মন্ত্রী নিতিন গডকড়ী।ছবি:পিটিআই

লোকসভায় বক্তব্য রাখছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ, মহাসড়ক ও জাহাজ মন্ত্রী নিতিন গডকড়ী।ছবি:পিটিআই

আবার খোঁচা খেলেন দিগ্বিজয় সিংহ। এ বার নিতিন গডকড়ীর কাছে। দিগ্বিজয় সিংহ রাতে ঘুমাচ্ছিলেন বলেই গোয়ায় সরকার গড়তে পেরেছে বিজেপি— নাম না করে প্রবীণ কংগ্রেস নেতাকে শুক্রবার এমনই কটাক্ষ করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ, মহাসড়ক ও জাহাজ মন্ত্রী। গোয়ার মানুষের সঙ্গে বিজেপি প্রতারণা করেছে এবং নিতিন গডকড়ীই হলেন ‘খলনায়ক’, এমনই মন্তব্য করেছিলেন আলাপ্পুঝার কংগ্রেস সাংসদ কেসি বেণুগোপাল। তার জবাবেই কটাক্ষ ছুড়ে দেন নিতিন।

গোয়া বিধানসভার নির্বাচনে ৪০টি আসনের মধ্যেো ১৭টি পেয়েছে কংগ্রেস। বিজেপি পেয়েছে ১৩টি। কোনও পক্ষই নিরঙ্কুশ গরিষ্ঠতা পায়নি। কিন্তু কংগ্রেস ম্যাজিক ফিগারের অনেক কাছাকাছি ছিল। তা সত্ত্বেও শেষ হাসি হেসেছে বিজেপি-ই। ছোট দল, আঞ্চলিক দল এবং নির্দল বিধায়কদের সঙ্গে দ্রুত যোগাযোগ করে এবং মাঝরাত পর্যন্ত বৈঠক করে নিতিন গডকড়ী বিজেপির জন্য ম্যাজিক ফিগার জোগাড় করে নেন। কংগ্রেসের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক ছিলেন দিগ্বিজয় সিংহ। ম্যাজিক ফিগারের কাছাকাছি থাকা সত্ত্বেও কংগ্রেস সরকার গড়তে না পারার দায় গিয়ে পড়ে তাঁর উপরেই। গোয়ায় কংগ্রেসের বিদায়কদের সঙ্গে বৈঠক করতে গিয়ে তাঁকে তুমুল ক্ষোভের মুখে পড়তে হয়। কংগ্রেসে ভাঙনও ধরে যায়।

Advertisement



রাজ্যসভায় বক্তব্য রাখছেন দিগ্বিজয় সিংহ। ছবি:পিটিআই

কেরল থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদ বেণুগোপাল গোয়ায় দিগ্বিজয়ের সহকারী হিসেবে কাজ করেছেন। তিনি শুক্রবার সংসদে গডকড়ীকে আক্রমণ করেন। বেণুগোপাল গডকড়ীকে গোয়ার ‘খলনায়ক’ আখ্যা দেন। কিন্তু রসবোধের জন্য গড়কড়ীর যথেষ্ট খ্যাতি রয়েছে সংসদে। তিনি হাসিমুখেই বেণুগোপালের আক্রমণ সয়ে নেন। তার পর বলেন, ‘‘আমাকে কেন আপনারা দোষ দিচ্ছেন? আপনাদের নায়ক রাতভর ঘুমোচ্ছিলেন। ... আপনাদের নায়ক যদি সারা রাত না ঘুমোতেন, তা হলে আপনাদের ফিল্মটাই চলত।’’ গডকড়ীকে কংগ্রেস খলনায়ক আখ্যা দেওয়ায়, তিনি যে দিগ্বিজয়কে পাল্টা নায়ক তথা ঘুমন্ত নায়ক বলে কটাক্ষ করলেন, সে কথা বুঝতে কারও অসুবিধা হয়নি। মন্ত্রীর কটাক্ষে প্রবল চটে যান কংগ্রেস সাংসদরা। তবে গোয়ায় সরকার গড়তে না পারার জন্য দিগ্বিজয়কে এই প্রথম বার কটাক্ষ সইতে হল, এমন নয়। এর আগে মনোহর পর্রীকরও সংসদ থেকে বিদায় নেওয়ার সময় দিগ্বিজয়কে ধন্যবাদ জানিয়েছিলেন। দিগ্বিজয় নিষ্ক্রিয় ছিলেন বলেই তিনি গোয়ার মুখ্যমন্ত্রী হতে পেরেছেন, বলেছিলেন পর্রীকর।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement