Advertisement
২২ জুন ২০২৪
Nitish Kumar

হোয়াটসঅ্যাপে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশকে খুনের হুমকি, গুজরাত থেকে গ্রেফতার অভিযুক্ত যুবক

বিহার পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন ধরেই হোয়াটসঅ্যাপ মেসেজে নীতীশকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল। তদন্তে দেখা যায়, গুজরাতের সুরাত থেকে ওই হুমকি-মেসেজ করা হচ্ছিল।

Youth arrested from Gujarat for issuing death threat to Bihar CM Nitish Kumar

নীতীশকে খুনের হুমকি, সুরাত থেকে গ্রেফতার যুবক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৫:০৪
Share: Save:

বিহারের মুখ্যমন্ত্রী এবং জেডি(ইউ) নেতা নীতীশ কুমারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে গুজরাত থেকে গ্রেফতার করা হল এক যুবককে। বিহার পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন ধরেই হোয়াটসঅ্যাপ মেসেজে নীতীশকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল। তার পরই এই ঘটনায় নড়েচড়ে বসে পুলিশ। শুরু হয় তদন্তও। তদন্তে দেখা যায়, গুজরাতের সুরাত থেকে ওই হুমকি-মেসেজ করা হচ্ছিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, অভিযুক্তের খোঁজে বিহার পুলিশের একটি দল গুজরাত পৌঁছয়। সে রাজ্যের পুলিশের সহায়তায় অভিযুক্তের খোঁজও মেলে। তার পর ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে গ্রেফতার করা হয়।

রাজনীতিকদের ফোন কিংবা মেসেজ করে হুমকি দেওয়ার অভিযোগ অবশ্য নতুন নয়। মঙ্গলবারই কেন্দ্রীয় পরিবহণ এবং সড়ক যোগাযোগ মন্ত্রীর সচিবালয়ে ফোন করে ১০ কোটি টাকা চাওয়া হয়। টাকা না দিলে ক্ষতি হয়ে যাবে বলেও হুমকি দেওয়া হয়। যদিও ফোনটি সরাসরি মন্ত্রীর কাছে যায়নি, গিয়েছিল তাঁর মুখ্য জনসংযোগ আধিকারিকের কাছে। অভিযুক্ত নিজেকে জয়েশ পূজারি বলে পরিচয় দিয়েছিল। গত ফেব্রুয়ারি মাসে নীতীশের নিরাপত্তা আধিকারিকেরা আক্রান্ত হয়েছিলেন। নিরাপত্তার কারণে নীতীশের একটি কর্মসূচিতে গ্রামবাসীদের বাধা দেওয়ায় জনতা ক্ষুব্ধ এবং উত্তেজিত হয়ে ওঠে। নীতীশের কনভয় যখন ওই এলাকা দিয়ে যায়, তখন ভিড়ের মধ্যে থেকে চেয়ার ছোড়া হয় জেডি(ইউ) নেতার দিকে। অল্পের জন্য রক্ষা পান নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar Death threat Bihar cm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE