Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
I-Pac

অন্ধ্রে আবার আইপ্যাক, আসন্ন লোকসভা নির্বাচনে জগনের ভরসা পিকে-র পুরনো কোম্পানি

অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের সঙ্গে এর আগেও কাজ করেছেন ভোট কুশলী পিকে। তবে আইপ্যাকে এখন তিনি নেতৃত্ব দিচ্ছেন না।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির সঙ্গে প্রশান্ত কিশোর।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির সঙ্গে প্রশান্ত কিশোর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১২:২৯
Share: Save:

২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি শুরু করল অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেস পার্টি। ভোটের রণকৌশল নির্ধারক সংস্থা আইপ্যাকের হাত ধরল তারা। এই নিয়ে আইপ্যাকের সঙ্গে দ্বিতীয় বার জুড়ল ওয়াইএসআরসিপি। পাঁচ বছর আগে এই আইপ্যাকের হাত ধরেই লোকসভা এবং বিধানসভা নির্বাচনে সফল হয়েছিল অন্ধ্র্রের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির দল।

Advertisement

২০১৯ সালে লোকসভা নির্বাচনে অন্ধ্রের ২৫টি আসনের মধ্যে ২২টিই পেয়েছিল জগনের দল। বিধানসভা নির্বাচনেও ১৭৫টি আসনের মধ্যে ১৫১টিতে জিতেছিল ওয়াইএসআর কংগ্রেস পার্টি। তবে অন্ধ্রে এ বছর শাসক দল কিছুটা ব্যাকফুটে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কেন না, বিরোধী দল তেলুগু দেশম পার্টির শক্তি কিছুটা বেড়েছে। দক্ষিণী অভিনেতা পবন কল্যানের রাজনৈতিক দল জন সেনা পার্টি আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিয়েছে, টিডিপিকে সমর্থন করছে তারা। এই অবস্থায় কিছুটা রাজনৈতিক পরিস্থিতির চাপে পড়েই ওয়াইএসআর কংগ্রেস পার্টিকে আরও একবার আইপ্যাকের হাত ধরতে হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও পাঁচবছর আগে যখন আইপ্যাকের সঙ্গে জগনের চুক্তি হয়েছিল। তখন আইপ্যাকের নেতৃত্বে ছিলেন প্রতিষ্ঠাতা ভোট কুশলী প্রশান্ত কিশোর। এখন পিকে আইপ্যাকে নেই। ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের পরই দায়িত্ব থেকে সরে এসেছেন। এখন তিনি ব্যস্ত বিহারে তাঁর জনসূরয মিশন নিয়ে।

আইপ্যাকের সঙ্গে ওয়াইএসআরসিপি-র চুক্তিবদ্ধ হওয়ার খবর অবশ্য পার্টির তরফ থেকে ঘোষণা করা হয়নি এখনও। তবে দলীয় সূত্রে খবর কয়েকদিনের মধ্যেই জগনের জনসভা রয়েছে। সেখানে তিনি আইপ্যাকের সঙ্গে চুক্তির কথা ঘোষণা করতে পারেন। ইতিমধ্যেই আইপ্যাকের সঙ্গে অন্ধ্রের শাসক দলের শীর্ষ নেতৃত্বের বেশ কয়েকটি বৈঠক হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। সেই বৈঠকে আইপ্যাকের প্রতিনিধি হিসেবে হাজির ছিলেন ঋষি রাজ সিংহ। ঋষি রাজের নেতৃত্বেই আইপ্যাক কাজ করবে জগনের দলের জন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.