• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আবহেও আলিঙ্গন! সংক্রমণের ভয় নেই এই ব্যবস্থায়

07Hug
পর্দার আড়াল থেকে আলিঙ্গন। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের জেরে লকডাউনে অনেকেই হাতে প্রচুর সময় পেয়ে বন্ধুবান্ধবদের সঙ্গে নতুন করে যোগাযোগ গড়ে তুলেছেন। অনেকেই আবার চাইলেও প্রিয়জনদের সঙ্গে দেখা করতে পারছেন না, সংক্রমণের ভয়ে। প্রায় গোটা বিশ্ব জুড়ে একই পরিস্থিতি। কিন্তু আর্জেন্টিনায় করোনার মধ্যেও প্রিয়জনদের আলিঙ্গন করার এক ব্যবস্থা দেখা গেল। এতে কাছে এলেও সংক্রমণের ভয় প্রায় নেই।

সংবাদ সংস্থা রয়টার্স একটি ভিডিয়ো আপলোড করেছে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে, প্লাস্টিকের একটি স্বচ্ছ পর্দার ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে দিয়ে উপরে দু’টি, নীচে দু’টি ফুটো রাখা হয়েছে। আর সেই ফুটোগুলিতে, এমন ভাবে একটি করে গ্লাভস আটকে দেওয়া হয়েছে, যাতে পর্দার দু’দিকে দু’জন দাঁড়িয়ে গ্লাভসে হাত ঢুকিয়ে পরস্পরকে আলিঙ্গন করতে পারেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এই ‘আলিঙ্গন পর্দা’-র দু’দিকে দাঁড়িয়ে, অনেকেই তাঁদের প্রিয়জনদের কাছে আসছেন। টুইটে জানানো হয়েছে এটি অর্জেন্টিনার এক ‘রিটায়ার্ড হোম’, অর্থাৎ চাকরি বা কর্মজীবন থেকে অবসরের পর প্রবীণরা এখানে থাকতে শুরু করেন। নিয়মিত তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ হয়। কিন্তু করোনার জেরে সে সব বন্ধ। ফলে সেই সমস্যার এক সুন্দর সমাধান খুঁজে পাওয়া গিয়েছে। এখন এই পর্দার ‘আড়াল’ থেকে করোনার ছোঁয়া এড়িয়েই প্রিয়জনদের ছোঁয়া পেতে অসুবিধা হচ্ছে না।

আরও পড়ুন: ইনস্টাগ্রাম মডেলকে শারীরিক কসরতের চ্যালেঞ্জ, কী অবস্থা হল দেখুন অলিম্পিয়ানের

আরও পড়ুন: জীবনের ঝুঁকি নিয়ে সরু বিদ্যুতের তারের উপর হেঁটে গেলেন যুবক!

ভিডিয়োটি রয়াটার্সের টুইটার হ্যান্ডলে ঘণ্টা দুয়েকের মধ্যে প্রায় পৌনে দু’ লাখ ভিউ পিয়েছে। সেই সঙ্গে সমানে লাইক ও শেয়ার পাচ্ছে ভিডিয়োটি। নেটাগরিকরা এমন একটি ব্যবস্থার প্রশংসাও করেছেন।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন