• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার জেরে বন্ধ ফেসবুকের তিন অফিস

FB London Office
লন্ডনের ফেসবুকের একটি অফিস। ছবি: শাটারস্টক।

বিশ্বজুড়ে এক লাখের বেশি মানুষের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে।বিভিন্ন দেশের সরকার তো বটেই, ভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা নিজেদের মতো করে পদক্ষেপ করছে। সম্প্রতি লন্ডনে ফেসবুকের এক কর্মীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। তিনি সিঙ্গাপুর থেকে লন্ডনের অফিসে আসেন। তার পরই লন্ডনে ফেসবুকের তিনটি অফিসই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

লন্ডনেএখনও পর্যন্ত প্রায় দেড়শোর বেশি মানুষএই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ২ জনের মৃত্যু হয়েছে। গত কয়েক দিনে লন্ডনে নতুন করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। ফেসবুকের অফিসেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন কর্তৃপক্ষ।

যে কর্মীর মধ্যমে করোনাভাইরাস অফিসে ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে, তিনি মূলত সিঙ্গাপুরের অফিসের কর্মী। গত২৪ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে তিনি একাধিকবার ফেসবুকের লন্ডন অফিসে যান কাজের সূত্রে। সেই কর্মীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি জানার পরই তিনটি অফিসই আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক।

আরও পড়ুন: নিজের প্রশংসা শুনে কেঁদে ফেললেন নরেন্দ্র মোদী

লন্ডনের ফেসবুকের তিনটি অফিসে অন্তত তিন হাজার কর্মী কাজ করেন। তাঁদের এখন অফিসে না এসে বা়ড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষের দাবি তাঁরা জানেন না, আক্রান্ত ওই ব্যক্তির কাছ থেকে কার কার শরীরে করোনাভাইরাস গিয়েছে। তাই অপাতত অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।অফিস খুব ভাল করে পরিষ্কার করার কাজ করা হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: করোনা থেকে বাঁচতে সস্তার পন্থা ট্যাক্সি চালকের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন